Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Arambagh

বাড়ছে দ্বারকেশ্বর নদীর জল, বিপদের আশঙ্কায় বাঁধ মেরামত শুরু করল আরামবাগ পুর প্রশাসন

আরামবাগে দ্বারকেশ্বর নদী তীরবর্তী এলাকায় বালির বস্তা ফেলে বাঁধ মেরামত শুরু হয়েছে। বুধবার রাতে বাঁধ পরিদর্শন করেন পুর প্রশাসক স্বপন নন্দী।

এ ভাবেই ভাসছে রাস্তা

এ ভাবেই ভাসছে রাস্তা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ০০:১৯
Share: Save:

অবিরাম বৃষ্টিতে বাড়ছে দ্বারকেশ্বর নদীর জল। বিপদের আশঙ্কায় তড়িঘড়ি বাঁধ মেরামত শুরু করল আরামবাগ পুর প্রশাসন। নদী তীরবর্তী এলাকায় বাঁধের উপর বসবাসকারী বাসিন্দাদের মাইকের মাধ্যমে প্রচার করে সতর্ক করা হয়েছে। তাঁদের নিরাপদ স্থানে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে পুর প্রশাসন।

আরামবাগে দ্বারকেশ্বর নদী তীরবর্তী এলাকায় বালির বস্তা ফেলে বাঁধ মেরামত শুরু হয়েছে। বুধবার রাতে বাঁধ পরিদর্শন করেন পুর প্রশাসক স্বপন নন্দী। তিনি বলেন, ‘‘দ্বারকেশ্বর নদীর জল যে ভাবে বাড়ছে তাতে বিপদের আশঙ্কা রয়েছে। মানুষকে যাতে বিপদের মধ্যে পড়তে না হয় তার জন্য আগাম সতর্কতা মূলক প্রচার করেছি। জরুরি ভিত্তিতে বাঁধ মেরামতের কাজ শুরু করে দিয়েছি। বিপদে মানুষকে রক্ষা করতে হবে। বালির বস্তা দিয়ে বাঁধকে শক্ত করা হচ্ছে।’’

স্বপন আরও জানান, নদীর জল ঢুকতে শুরু করলে ক্ষতির সম্মুখীন হবেন আরামবাগ পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ড ও নদী তীরবর্তী এলাকার বাসিন্দারা। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হতে পারে আরামবাগ ও খানাকুল ১ নং ব্লকের বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকা। তাই আগে থেকেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood Arambagh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE