Advertisement
২৭ নভেম্বর ২০২২
Crime

ব্যবসায়ী সেজে ভোম্বল ‘সর্দারের’ দলকে ধরল পুলিশ, নেতা-বিধায়কদের নামে টাকা তোলার অভিযোগ

অভিযোগ, বিধায়ক-সহ বিভিন্ন জনপ্রতিনিধির নাম করে বিভিন্ন লোককে ফোন করতেন এই প্রতারকরা। অভিযুক্তদের বিরুদ্ধে ৮৫ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে।

গোয়েন্দাদের পাতা ফাঁদে পা দেয় অভিযুক্তদের।

গোয়েন্দাদের পাতা ফাঁদে পা দেয় অভিযুক্তদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩১
Share: Save:

ব্যবসায়ী সেজে প্রতারক দলকে ধরল পুলিশ। বুধবার বিকালে চুঁচুড়া থেকে চার জনকে গ্রেফতার করলেন চন্দননগর পুলিশের গোয়েন্দারা। ধৃতদের নাম শুভজিৎ রায় ওরফে ভোম্বল, কিষাণ বিশ্বাস, বিক্রম রায় এবং সৌমিত্র সর্দার। এঁরা সবাই উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতের বাসিন্দা। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে নগদ ৮৫ হাজার টাকা-সহ দু’টি মোবাইল ফোন এবং একটি গাড়ি। অভিযোগ, বিধায়ক-সহ বিভিন্ন জনপ্রতিনিধির নাম করে বিভিন্ন লোককে ফোন করতেন এই প্রতারকরা। অভিযুক্তদের বিরুদ্ধে ৮৫ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মাস দুয়েক আগে উত্তরপাড়া পুরসভার সামনে পুরপ্রধান দিলীপ যাদবের নাম করে কলকাতার এক ঠিকাদার প্রসেনজিৎ রায়ের কাছ থেকে সাড়ে তিন লক্ষ টাকা প্রতারণা করে চম্পট দেয় একটি প্রতারক দল। অভিযোগ দায়ের হয় উত্তরপাড়া থানায়। তার পর থেকেই প্রতারক দলকে ধরতে তদন্ত শুরু করেন চন্দননগর পুলিশ কমিশনারেটের গোয়েন্দারা।

কিছু দিন পর অভিযুক্তদের নাগাল পায় পুলিশ। তবে তাঁদের হাতেনাতে ধরতে একটি ফাঁদ পাতে পুলিশ। মোবাইল ট্যাপ করে তদন্তকারীরা জানতে পারেন, জেলা পরিষদের সামনে এক ব্যবসায়ীর সঙ্গে প্রতারক দলটি দেখা করতে আসবে। পুলিশের কয়েক জন ব্যবসায়ী সেজে প্রতারকদের সঙ্গে দেখা করেন। টাকার প্রলোভনে পুলিশের পাতে ফাঁদে পা দেন তাঁরা।

Advertisement

চন্দননগর পুলিশের ডিসি অরবিন্দ আনন্দ বলেন, ‘‘হুগলির আশপাশের জেলা-সহ বিভিন্ন জায়গায় বেশ কয়েক জন ব্যবসায়ীকে একই কায়দায় প্রতারণার অভিযোগ রয়েছে এঁদের বিরুদ্ধে। এ পর্যন্ত ৮৫ লক্ষ টাকা প্রতারণার তথ্য জানতে পেরেছি। এই দলের সঙ্গে আরও কেউ যুক্ত রয়েছেন কি না, তার তদন্ত হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.