Advertisement
০৭ মে ২০২৪
Mangalahat Fire Incident

মঙ্গলাহাটে অগ্নিকাণ্ডের ১৭ দিন পর প্রথম গ্রেফতার, হাওড়া থেকে প্রৌঢ়কে ধরল সিআইডির দল

সিআইডি সূত্রে জানা গিয়েছে, শান্তিরঞ্জন দে নিজেকে ওই হাটের মালিক বলে দাবি করতেন। অগ্নিকাণ্ডের ঘটনার পর প্রথম থেকেই তাঁর দিকে অভিযোগের আঙুল তুলছিলেন ব্যবসায়ীরা।

CID arrested a man from Howrah on Mangalahat fire incident

শান্তিরঞ্জন দে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১০:৫৯
Share: Save:

হাওড়ার মঙ্গলাহাটে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৭ দিন পর প্রথম গ্রেফতার। হাওড়া থেকে এক প্রৌঢ়কে গ্রেফতার করেছে সিআইডি। ধৃতের নাম শান্তিরঞ্জন দে। আগুনে পুড়ে যাওয়ার পর সোমবার খুলেছিল ওই হাট। আবার ব্যবসা শুরু করেছিলেন বেশির ভাগ ব্যবসায়ী। সোমবার রাতেই শান্তিরঞ্জনকে গ্রেফতার করা হয়েছে।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, শান্তিরঞ্জন নিজেকে ওই হাটের মালিক বলে দাবি করতেন। অগ্নিকাণ্ডের ঘটনার পর প্রথম থেকেই তাঁর দিকে অভিযোগের আঙুল তুলছিলেন ব্যবসায়ীরা। অগ্নিকাণ্ডের পিছনে তাঁর হাত রয়েছে বলেও দাবি ব্যবসায়ীদের। তার ভিত্তিতেই শান্তিরঞ্জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য একাধিক ধারায় মামলা শুরু হয়েছে। এ নিয়ে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে তাঁকে।

গত ২০ জুলাই মধ‍্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় হাওড়ার মঙ্গলাহাটের প্রায় আড়াই হাজারেরও বেশি দোকান। পর দিন ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, তাঁর নির্দেশে অগ্নিকাণ্ডের তদন্তও শুরু করে সিআইডি। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেন গোয়েন্দারা। সেই ঘটনার পর এই প্রথম গ্রেফতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Incident arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE