Advertisement
০৫ মে ২০২৪
Belur Math

দুঃস্থদের জন্য কম খরচে কোভিড পরীক্ষার ব্যবস্থা করছে বেলুড় মঠ

বেসরকারি প্রতিষ্ঠানটি প্রতি টেস্ট পিছু ৮০০ টাকা নেবে। তবে সাধারণ মানুষ ৩০০-৩৫০ টাকায় করাতে পারবেন ওই পরীক্ষা

কম খরচে কোভিড পরীক্ষার উদ্যোগ বেলুড় মঠের।

কম খরচে কোভিড পরীক্ষার উদ্যোগ বেলুড় মঠের। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ১২ মে ২০২১ ২৩:৫৬
Share: Save:

করোনা অতিমারিতে দুঃস্থদের পাশে দাঁড়াল বেলুড় রামকৃষ্ণ মিশন। কম খরচে কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে মিশনের তরফে। আগামী সোমবার থেকে চালু হতে চলেছে ওই পরিষেবা।

কম খরচে করানো যাবে আরটিপিসিআর পরীক্ষা। এমনটাই জানা গিয়েছে বেলুড় রামকৃষ্ণ মিশন শিক্ষণ মন্দির সূত্রে। এই পরিষেবা দিতে মঠের সঙ্গে হাত মিলিয়েছে একটি বেসরকারি প্রতিষ্ঠান। জানা গিয়েছে, বেসরকারি প্রতিষ্ঠানটি প্রতি টেস্ট পিছু ৮০০ টাকা নেবে। তবে সাধারণ মানুষ ৩০০-৩৫০ টাকায় করাতে পারবেন ওই পরীক্ষা। ভর্তুকি বাবদ বাকি টাকা দেবে বেলুড় রামকৃষ্ণ মিশন।

দুঃস্থদের দিকে তাকিয়েই এই সুবিধা বলে বেলুড় মঠ সূত্রে জানা গিয়েছে। বেলুড় রামকৃষ্ণ মিশনের পক্ষ থেকে শিক্ষণ মন্দিরের অধ্যক্ষ স্বামী দিব্যগুণানন্দজী মহারাজ বলেন, ‘‘আগামী সোমবার থেকে প্রথমে সপ্তাহে দু’দিন এই পরিষেবা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। পরবর্তীকালে তা বাড়িয়ে সপ্তাহে ৪ দিন করা হবে। প্রথমে ৫০-৭০ জন মানুষ পরীক্ষা করাতে পারবেন। পরবর্তী পর্যায়ে তা বাড়িয়ে ১০০ জনের পরীক্ষার ব্যবস্থা করা হবে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belur Math Coronavirus in West Bengal Covid test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE