Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: গঙ্গা তীরবর্তী পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরাচ্ছে রিষড়া পুরসভা

মঙ্গলবার এই কাজ শুরু করেছে রিষড়া পুরসভা।

গঙ্গার তীরবর্তী পরিবারগুলোর সঙ্গে কথা বলছেন রিষড়ার পুর প্রশাসক। নিজস্ব চিত্র।

গঙ্গার তীরবর্তী পরিবারগুলোর সঙ্গে কথা বলছেন রিষড়ার পুর প্রশাসক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রিষড়া শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৫:২৯
Share: Save:

পশ্চিমবঙ্গকে আপাত স্বস্তি দিয়ে ঘূর্ণিঝড় ইয়াসের অভিমুখ ওড়িশার দিকে কিছুটা সরলেও কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না জেলা ও স্থানীয় প্রশাসনগুলো। তাই গঙ্গার উপকূলবর্তী এলাকা এবং নীচু জায়গাগুলো থেকে লোক সরানোর কাজ যুদ্ধকালীন তৎপরতায় চলছে। হুগলির বিষড়াতেও গঙ্গার ধারে থাকা পরিবারগুলোকে আশ্রয় শিবিরে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করল স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার এই কাজ শুরু করেছে রিষড়া পুরসভা। পুর প্রশাসক বিজয় সাগর রিষড়া থানার ওসি-কে সঙ্গে নিয়ে ওই সব এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। ঝড়ের অভিমুখ ঘুরলেও বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। ফলে গঙ্গার জলস্তর বাড়লে এই পরিবারগুলির বিপদের ঝুঁকি বাড়বে। তাই আশ্রয় শিবিরে তাঁদের সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে পুরসভা। পুরসভা সূত্রে জানানো হয়েছে, প্রায় দেড়শো পরিবারকে অস্থায়ী শিবিরে আশ্রয় দেওয়া হয়েছে। পুর প্রশাসক জানান, আশ্রয় শিবিরে ঠাঁই নেওয়া মানুষদের জন্য খাবার, ওষুধ, পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। পুরসভায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে মেডিক্যাল টিম, অ্যাম্বুল্যান্স। প্রস্তুত আছে বিদ্যুৎ দফতরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishra Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE