Advertisement
২২ জুন ২০২৪
Droupadi Murmu

মঙ্গলের সকালে বেলুড় মঠ পরিদর্শন রাষ্ট্রপতির, উপহার দেওয়া হল বই, শাল আর শাড়ি

মঙ্গলবার সকাল ৮টা বেজে ৫০ মিনিট নাগাদ রাষ্ট্রপতি পৌঁছন বেলুড়ে। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা এবং অরূপ রায়। বিভিন্ন জায়গা ঘুরে দেখেন তাঁরা।

Droupadi Murmu went to Belur Math and received with warm welcome

বেলুড় মঠে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১২:০২
Share: Save:

বেলুড় মঠ পরিদর্শন করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। মঙ্গলবার সকালে তিনি পৌঁছন বেলুড় মঠে। সাড়ে ৯টা পর্যন্ত মঠে ছিলেন তিনি। তাঁকে স্বাগত জানান রামকৃষ্ণ মঠ এবং মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দজি মহারাজ-সহ অন্যরা।

মঙ্গলবার সকাল ৮টা বেজে ৫০ মিনিট নাগাদ রাষ্ট্রপতি পৌঁছন বেলুড়ে। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা এবং অরূপ রায়। প্রথমে মূল মন্দিরে যান রাষ্ট্রপতি। সেখান থেকে ব্যাটারিচালিত গাড়িতে করে বেলুড় মঠের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন তিনি। স্বামী বিবেকানন্দের সভাঘর, তাঁর থাকার ঘর, সারদা মায়ের মন্দির-সহ বিভিন্ন জায়গায় যান তিনি। তাঁর হাতে তুলে দেওয়া হয় রামকৃষ্ণ, সারদা এবং স্বামী বিবেকানন্দ সম্পর্কিত বই, শাল, শাড়ি এবং প্রসাদ। বেলুড় মঠের তরফে জানানো হয়েছে, এই সফরে আপ্লুত রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম রাজ্য সফরে এসেছেন দ্রৌপদী। দু’দিনের এই সফরে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। বেলুড় মঠ থেকে মঙ্গলবার তিনি পৌঁছন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ৮০ বছর পূর্তির অনুষ্ঠানে। সেখানে প্রধান অতিথি তিনি। সেখান থেকে রাষ্ট্রপতির হেলিকপ্টারে যাওয়ার কথা শান্তিনিকেতনে। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। রাষ্ট্রপতির সফর ঘিরে কড়া নিরাপত্তার আয়োজন সর্বত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Droupadi Murmu Belur Math
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE