Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dengue

Dengue: হাওড়ায় ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হল আট বছরের বালিকার, পুর এলাকায় আক্রান্তের সংখ্যা ২২

পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ২৩ শে অক্টোবর প্রবল জ্বরে আক্রান্ত হয় রিয়া।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৮:২৭
Share: Save:

হাওড়ায় ডেঙ্গিতে মৃত্যু হল আট বছরের বালিকার। মৃতের নাম রিয়া চট্টোপাধ্যায়, বাড়ি হাওড়া পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডের যোগীন মুখোপাধ্যায় লেনে। এই প্রথম কোনও ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হল হাওড়া পুর এলাকায়। এর আগে গত তিন মাসে মোট ৭০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন, তবে মৃত্যু এই প্রথম। এই মৃত্যুতে এলাকায় শোকের ছায়া।

পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ২৩ শে অক্টোবর প্রবল জ্বরে আক্রান্ত হয় রিয়া। প্রথমে তাকে হাওড়া জেলা হাসপাতালে এবং পরে কলকাতার ন্যাশনাল মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। পরিবারের সদস্যদের অভিযোগ, এলাকায় হাওড়া পুরসভা নর্দমা ঠিকঠাক পরিষ্কার করে না। মশা মারার তেলও ছড়ায় না। ফলে মশার উপদ্রব আছে। পুজোর পর কম পক্ষে ১০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। বর্তমানে ২২ জন আক্রান্ত রয়েছেন। মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী রিয়ার পরিবারের সঙ্গে দেখা করেন। তিনি দাবি করেন, এ বছর ডেঙ্গির প্রকোপ কম। বলেন, ‘‘হাওড়া পুরসভার সাফাইকর্মীরা নিয়মিত নর্দমা পরিষ্কার করেন এবং স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের ডেঙ্গি ও ম্যালেরিয়া মোকাবিলা করতে বিভিন্ন পরামর্শ দেন। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণে রাখতে এবং ডেঙ্গি মোকাবিলায় সোমবার বিশেষ বৈঠক হবে হাওড়া পুরসভায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Child death Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE