Advertisement
২৩ জুন ২০২৪
howrah station

EMU Local: লোকাল ট্রেনে টিভি! দেখা যাবে নানা অনুষ্ঠান, সোমে যাত্রা শুরু হবে হাওড়া থেকে

লোকাল ট্রেনে টিভি। সোমবার সকাল ১১টায় একটি অনুষ্ঠানের মাধ্যমে ওই প্রকল্পের সূচনা হতে চলেছে। হাওড়া-বর্ধমান মেন লোকালে প্রথম পরিষেবা।

লোকাল ট্রেনে টিভি।

লোকাল ট্রেনে টিভি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৭:৩৬
Share: Save:

এ বার লোকাল ট্রেনে বসেই টিভি দেখতে পারবেন যাত্রীরা। তাতে থাকবে নানা বিনোদনমূলক অনুষ্ঠান। পাওয়া যাবে রেলের গুরুত্বপূর্ণ তথ্যও। এ কথা জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। সোমবার হাওড়া স্টেশনে অনুষ্ঠানের মাধ্যমে সূচনা হবে এই নয়া প্রকল্পের।

লোকাল ট্রেনে বসানো হচ্ছে এলইডি টিভি। সোমবার সকাল ১১টায় একটি অনুষ্ঠানের মাধ্যমে ওই প্রকল্পের সূচনা হতে চলেছে। পূর্ব রেলে এই প্রথম হাওড়া-বর্ধমান মেন লাইনের লোকাল ট্রেনে চালু হতে চলেছে ওই পরিষেবা। রেল জানিয়েছে, এর পর আরও ৫০টি ট্রেনে ওই ধরনের টিভি বসানো হবে। প্রতিটি কামরায় চারটি করে ২৮ ইঞ্চি টিভি থাকবে। এক বেসরকারি সংস্থাকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন একলব্য। ওই টিভিতে যে অনুষ্ঠান দেখানো হবে তার ৭০ শতাংশই ওই বেসরকারি সংস্থাটির। বাকি ৩০ শতাংশ হিসাবে রেল সম্পর্কিত নানা তথ্য দেওয়া হবে। যেমন পরের স্টেশন কোনটা বা কোন কোন স্টেশনে ট্রেন থামবে ইত্যাদি।

এর মাধ্যমে প্রতি বছর পূর্ব রেলের ৫০ লক্ষ টাকা আয় হবে বলে রেলের তরফে জানানো হয়েছে। ওই বেসরকারি সংস্থার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি করেছে রেল। অর্থাৎ, পাঁচ বছরে আড়াই কোটি টাকা আয় হবে। মূলত যাত্রীদের মনোরঞ্জনের জন্যই এই পরিষেবা চালু করতে চলেছে পূর্ব রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

howrah station TV local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE