Advertisement
০২ মে ২০২৪
Fire Crackers

শুরুর চার দিন আগেও জটে থমকে হাওড়ার বাজি বাজার

ডুমুরজলা বাজি মেলা কমিটি’র অভিযোগ, তিন দিন ধরে প্রশাসনের বিভিন্ন দফতরে ঘুরেও ডুমুরজলা রিং রোডে মেলা করার অনুমতি মেলেনি। হাতে মাত্র চার দিন।

আদালতের নির্দেশ মেনে হাওড়ায় সবুজ বাজি নিয়ে ১৮ তারিখ থেকে বাজার শুরু হওয়ার কথা।

আদালতের নির্দেশ মেনে হাওড়ায় সবুজ বাজি নিয়ে ১৮ তারিখ থেকে বাজার শুরু হওয়ার কথা। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ০৮:০৮
Share: Save:

জায়গার জটে আটকে রইল হাওড়ার বাজি বাজার।

আদালতের নির্দেশ মেনে হাওড়ায় সবুজ বাজি নিয়ে ১৮ তারিখ থেকে বাজার শুরু হওয়ার কথা। ‘ডুমুরজলা বাজি মেলা কমিটি’র অভিযোগ, তিন দিন ধরে প্রশাসনের বিভিন্ন দফতরে ঘুরেও ডুমুরজলা রিং রোডে মেলা করার অনুমতি মেলেনি। হাতে মাত্র চার দিন। অনুমতি পেলেও কী ভাবে বাজি বাজার শুরু হবে, সন্দিহান বিক্রেতারাই।

২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত হাওড়া জেলা প্রশাসন, পুলিশ ও পুরসভার উদ্যোগে ডুমুরজলা স্টেডিয়ামে বাজি বাজারের আয়োজন হয়েছে। ‘ডুমুরজলা বাজি মেলা কমিটি’র সম্পাদক সৌমিত্র মণ্ডল জানান, ১৭ সেপ্টেম্বর হাওড়ার পুলিশ কমিশনারকে চিঠি দেওয়া হয়। গত বৃহস্পতিবারই পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠীর সঙ্গে বৈঠকে জানানো হয়, পুলিশ প্রশাসনিক সহায়তা করবে। ডুমুরজলায় বাজি বাজারের ব্যবস্থা করতে হবে মেলা কমিটিকে।

মেলা কমিটির অভিযোগ, জায়গা নিয়ে জেলাশাসক, পুলিশ কমিশনার, হাওড়া ইম্প্রুভমেন্ট ট্রাস্ট ও পুরসভা গত তিন দিন ধরে একে অপরকে দেখাচ্ছে। কিন্তু ওই স্টেডিয়ামে এখন বাজি বাজার করার অনুমতি শুধু যে হিডকো দিতে পারবে, এই তথ্যই জানায়নি। এ দিকে জটিলতা শুক্রবারেও না কাটায় হাওড়ায় বিনা লাইসেন্সে যততত্র বাজি বিক্রির আশঙ্কা বেড়ে গেল, মনে করছেন বাজি বাজারের সংগঠকেরা। তাঁদের বক্তব্য, বাজি বাজার হলে প্রশাসনের এক জানলা ব্যবস্থায় জেলা প্রশাসন, পুলিশ, সিইএসসি ও দমকল দফতরের অনুমতি এক জন বিক্রেতা পেতেন। নয়তো অলিগলিতে বাজি বিক্রি হবে।

হাওড়া সিটি পুলিশের এক কর্তা বলেন, ‘‘কলকাতার বাজি বাজারের অনুমতি দিয়েছে পুলিশ। কোথায় বাজার হবে, ঠিক করেছে মেলা কমিটি। হাওড়ার ক্ষেত্রেও তা-ই হবে। প্রশাসন শুধু পুলিশ ও সহযোগিতা দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Crackers police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE