Advertisement
০৩ মে ২০২৪
Student injured in a bike accident

স্কুল থেকে ফেরার পথে বাইকের ধাক্কা! মাথা, পায়ে চোট নিয়ে সিঙ্গুরে হাসপাতালে ভর্তি ছাত্রী

বাইকের ধাক্কায় ছিটকে রাস্তার এক পাশে পড়ে যায় মেয়েটি। তাকে উদ্ধার করতে ছুটে আসেন স্কুলের শিক্ষিকা এবং ছাত্রীরা। চিকিৎসার জন্য আহতকে নিয়ে যাওয়া হয় সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে।

Girl injured beside the school as bike hits her in Singur

সিঙ্গুরে এই স্কুলের সামনে দুর্ঘটনায় এক ছাত্রী আহত হয়েছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিঙ্গুর শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৭:৫১
Share: Save:

আবার স্কুলের সামনে পথদুর্ঘটনা। এবার ঘটনাস্থল হুগলির সিঙ্গুর। রাস্তা পার হতে গিয়ে মোটর বাইকের ধাক্কায় গুরুতর আহত হল এক ছাত্রী। তাঁর মাথা-সহ শরীরের একাধিক অংশে চোট লাগে। দ্রুত ছাত্রীকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

স্থানীয় সূত্রে খবর, বুধবার স্কুল ছুটির পর বাড়ি ফিরছিল সিঙ্গুর গোলাপ মোহিনী মল্লিক গার্লস উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রী ঋষিলা মোদক। সেই সময় একটি মোটর বাইক তাকে ধাক্কা মারে। বৈদ্যবাটি-তারকেশ্বর রোডের সিঙ্গুর বাজার এলাকায় দুর্ঘটনাটি ঘটে। বাইকের ধাক্কায় ছিটকে রাস্তার এক পাশে পড়ে যায় মেয়েটি। তাকে উদ্ধার করতে ছুটে আসেন স্কুলের শিক্ষিকা এবং ছাত্রীরা। চিকিৎসার জন্য আহতকে নিয়ে যাওয়া হয় সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে। স্কুল সূত্রে খবর, মেয়েটির মাথায় আঘাত লেগেছে বেশি। খবর দেওয়া হয় ছাত্রীর বাড়িতে।

ওই স্কুলের শিক্ষিকা জ্যোতির্ময়ী সাহা বলেন, ‘‘পঞ্চম শ্রেণির পরীক্ষা ছিল আজ। পরীক্ষা দিয়ে বাড়ি যাবে বলে রাস্তা পার হচ্ছিল ছাত্রীটি। সেই সময় একটি বাইক ওকে সজোরে ধাক্কা মারে। আহত ছাত্রীকে তুলে আমরা হাসপাতালে নিয়ে যাই।’’ তিনি বলেন, ‘‘ছাত্রীর মাথায় চোট পেয়েছে। বাঁ পায়েও আঘাত পেয়েছে সে।’’

যেখানে এই দুর্ঘটনাটি হয়েছে, সেটা যথেষ্ট ব্যস্ত এলাকা। প্রায় সর্বদা যানবাহন চলতেই থাকে। স্কুল কর্তৃপক্ষ জানাচ্ছেন, তাঁদের স্কুলে প্রায় ২ হাজার ছাত্রী। রাস্তার পাশেই স্কুল। ছোটরা যাতায়াত করে। সকালের দিকে সিভিক ভলান্টিয়ার থাকেন বটে, কিন্তু বেলা বাড়লে আর কাউকে দেখা যায় না। তা ছাড়া গাড়িচালকেরাও যাতে স্কুলের সামনে নিয়ন্ত্রিত গতিতে যাতায়াত করেন, সেটাও দেখা প্রয়োজন।

গত শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার বেহালায় মর্মান্তিক ভাবে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সৌরনীল সরকার নামে দ্বিতীয় শ্রেণির ওই ছাত্রের পথদুর্ঘটনায় মৃত্যুর পর জেলায় জেলায় পুলিশ প্রশাসনের সক্রিয়তা চোখে পড়েছে। কিন্তু তার পরেও গত কয়েক দিনে একাধিক পথদুর্ঘটনা হয়েছে, যেখানে আহত হয়েছে স্কুলপড়ুায়ারা। নদিয়ায় এক ছাত্রে মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতিতে আরও বেশি পুলিশি নজরদারির চাইছেন স্কুল কর্তৃপক্ষগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Student injured in a bike accident Singur Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE