Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Examination

বর্ধিত হারে ফি না দেওয়ায় পড়ুয়াদের পরীক্ষা দিতে দিল না স্কুল, অভিযোগে অবরোধ হিন্দমোটরে

কলকাতা হাইকোর্টের নির্দেশ অমান্য করেছেন ওই স্কুল কর্তৃপক্ষ। ২০২১-’২২ শিক্ষাবর্ষে ৫০ শতাংশ স্কুল ফি বাড়ানো হয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হিন্দমোটর শেষ আপডেট: ২২ জুন ২০২১ ০০:৫০
Share: Save:

স্কুলে বর্ধিত হারে ফি না দেওয়ায় পরীক্ষা দিতে দিল না স্কুল কর্তৃপক্ষ। হিন্দমোটরের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বিরুদ্ধে এমনই অভিযোগ উঠল। এর প্রতিকার চেয়ে থানায় অভিযোগ জানালেন অভিভাবকেরা। সোমবার রাতে বেশ কিছুক্ষণ জিটি রোডও অবরোধ করেন তাঁরা।

অভিভাবকদের অভিযোগ, কলকাতা হাইকোর্টের নির্দেশ অমান্য করেছেন ওই স্কুল কর্তৃপক্ষ। ২০২১-’২২ শিক্ষাবর্ষে ৫০ শতাংশ স্কুল ফি বাড়ানো হয়েছে। অথচ হাইকোর্টের নির্দেশ রয়েছে, নন-অ্যাকাডেমিক ফি বাদ দিতে হবে। তা না মেনেই পড়ুয়াদের কাছ থেকে বর্ধিত হারে ফি নেওয়া নিচ্ছে ওই স্কুলটি।

অভিভাবকদের দাবি, ২০ শতাংশ বাদ দিয়ে ফি দিতে চাইছেন তাঁরা। অথচ স্কুল কর্তৃপক্ষ ১০০ শতাংশ ফি চাইছেন। বর্ধিত ফি জমা না করায় বহু ছাত্র-ছাত্রীকে তাদের ইউনিট টেস্ট থেকে বঞ্চিত করা হয়েছে। সোমবার অনলাইনে পরীক্ষা ছিল। কিন্তু যে সমস্ত পড়ুয়া ফি দিতে পারেনি, তাদের পরীক্ষার লিঙ্ক দেওয়া হয়নি। ফলে পরীক্ষার জন্য বসলেও তা দিতে পারেনি ছাত্র-ছাত্রীরা।

সোমবার সন্ধ্যায় উত্তরপাড়া থানার সামনে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান বহু অভিভাবক। পরে থানায় অভিযোগও জানান তাঁরা। মঙ্গলবার পরীক্ষা দিতে না দেওয়া হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন ওই অভিভাবকেরা। যদিও স্কুল কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে কেউ ফোন ধরেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Examination Hindmotor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE