Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Howrah

Hooch Business in Howrah: মদের সঙ্গে রাসায়নিক মিশিয়ে বিক্রি! তাতেই বিপত্তি? হাওড়া-কাণ্ডে ধৃত প্রতাপকে জেরা

গজানন বস্তিতে বেআইনি মদের ঠেক চালাতেন প্রতাপ। অভিযোগ, বাংলা মদের সঙ্গে চোলাই, ঘুমের ওষুধ এবং কিছু রাসায়নিক মিশিয়ে বিক্রি করা হত।

প্রতাপ কর্মকার।

প্রতাপ কর্মকার। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৬:০৭
Share: Save:

বেআইনি ভাবে মদের ঠেক চালানোর অভিযোগে হাওড়ার প্রতাপ কর্মকার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাঁকে আটক করা হয়েছিল। জিজ্ঞাসাবাদের পর রাতেই প্রতাপকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মালিপাঁচঘড়া থানার পিছনে গজানন বস্তিতে বেআইনি ভাবে মদের ঠেক চালাতেন প্রতাপ। সেখানে বাংলা মদের সঙ্গে চোলাই, ঘুমের ওষুধ এবং অন্যান্য রাসায়নিক মিশিয়ে বিক্রি করা হত বলে অভিযোগ উঠেছে প্রতাপের বিরুদ্ধে। যাতে অল্প খেলেই নেশা বেশি হয়, প্রতাপের ঠেকে এমন মিশ্রণ তৈরি করা হত বলে অভিযোগ। ওই মিশ্রণ অবৈজ্ঞানিক ভাবে তৈরি হত বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। তাঁরা মনে করছেন, গজানন বস্তিতে মূলত থাকতেন মুটে, মজদুর বা শ্রমিক শ্রেণির লোকজন। মূলত তাঁরাই ছিলেন প্রতাপের মদের ঠেকের ক্রেতা। ফলে দিনরাত প্রতাপের ঠেকে ভিড় জমাতেন ওই বস্তির অনেকেই।

প্রতাপ শালকিয়ার কৈবর্তপাড়া লেনের বাসিন্দা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গজানন বস্তির একটি খাটাল সংলগ্ন এলাকায় ওই মদের ঠেকটি তাঁর প্রতাপের বাবা চালাতেন। পরে সেটা তাঁর হাতে আসে। স্থানীয় বাসিন্দাদের সূত্রে আরও জানা গিয়েছে, এলাকায় বেশ প্রভাবশালী প্রতাপ। গোটা এলাকা তাঁর নিয়ন্ত্রণে ছিল। ফলে এত দিন কেউ তাঁর টিকি ছুঁতে পারেনি। তিনি এতটাই প্রভাবশালী যে গজানন বস্তির গলিটির নাম হয়ে যায় ‘প্রতাপ গলি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Hooch arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE