Advertisement
১৯ জুলাই ২০২৪
Cash

Cash recovered: হাওড়ায় গাড়ি থেকে প্রায় ৪৯ লক্ষ টাকা উদ্ধার, আটক ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক

পুলিশের কাছে খবর ছিল, ঝাড়খণ্ডের নম্বর প্লেট লাগানো একটি গাড়িতে প্রচুর টাকা গচ্ছিত আছে। সেই মতো অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়।

ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ।

ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ২১:০৯
Share: Save:

আবার বিপুল টাকা উদ্ধার। হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডগামী গাড়ি থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল টাকা ও সোনাদানা। আটক ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। টাকা গোনার জন্য আনা হয় কারেন্সি কাউন্টিং মেশিন। গভীর রাত পর্যন্ত গণনা চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, ওই গাড়িতে প্রায় ৪৯ লক্ষ টাকা ছিল।

অর্পিতা কাণ্ডের রেশ মিটতে না মিটতেই আবার উদ্ধার বিপুল পরিমাণ নগদ। শনিবার বিকেলে কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী একটি গাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে নগদ টাকা উদ্ধার হয়। পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল, কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী একটি গাড়িতে গচ্ছিত রয়েছে প্রচুর টাকা। সেই অনুযায়ী, মোতায়েন করা হয় পুলিশ। বিকেলে পাঁচলায় ৬ নম্বর জাতীয় সড়কের উপর রানিহাটি মোড়ের কাছে একটি কালো গাড়িকে থামান হয়। তল্লাশি চালিয়ে উদ্ধার হয় টাকা।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, তিন কংগ্রেস বিধায়কের নাম রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত এবং ইরফান আনসারি। গাড়ি, টাকা এবং বিধায়কদের নিয়ে যাওয়া হয়েছে পাঁচলা থানায়। বিপুল পরিমাণ টাকা গোনার জন্য মেশিনের সাহায্য নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন হাওড়া জেলা গ্রামীণের পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া। কোথা থেকে এত টাকা এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কংগ্রেস বিধায়কদের জিজ্ঞাসাবাদ করে জানতে চাইছে পুলিশ।

এই টাকা উদ্ধার প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘‘ঝাড়খণ্ডের কংগ্রেস-জেএমএম (ঝাড়খণ্ড মুক্তি মোর্চা) সরকারকে ফেলার জন্য টাকা আনা হচ্ছিল। এটা বিজেপি ‘অপারেশন লোটাস’। মহারাষ্ট্রের পর এ বার তাদের লক্ষ্য ঝাড়খণ্ড। আবার এটা ‘গটআপ গেম’-ও হতে পারে। না হলে হঠাৎ করে কেন কংগ্রেস নেতারা ঝাড়খণ্ড থেকে বাংলায় টাকা আনবেন!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cash Congress Howrah Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE