Advertisement
০৬ মে ২০২৪
ED

Partha Arpita Case: অর্পিতার ব্যাঙ্কে সন্দেহজনক ২ কোটি! অন্তত তিনটি অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করতে চলেছে ইডি

একাধিক ভুয়ো কোম্পানি তৈরি করে অর্পিতা টাকা সরাতেন বলে সন্দেহ তদন্তকারীদের। ইডির দাবি, সেই অ্যাকাউন্টগুলিও চিহ্নিত করে ফেলেছেন তদন্তকারীরা।

ইডির নজরে অর্পিতার ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

ইডির নজরে অর্পিতার ব্যাঙ্ক অ্যাকাউন্ট। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ২০:১৬
Share: Save:

‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের আরও টাকার হদিস পেলেন তদন্তকারীরা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকেরা অর্পিতার এমন অন্তত তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস পেয়েছেন, যেখানে অন্তত ২ কোটি টাকা আছে। ওই সব অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করার প্রক্রিয়াও শুরু করেছে ইডি।

গত শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। ওই দিনই গ্রেফতার করা হয় অর্পিতাকেও। তার আগের রাতেই যদিও অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করে ইডি। এর পর তাঁর বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে বুধবার রাতে উদ্ধার হয় প্রায় ২৮ কোটি। সঙ্গে সোনা-রুপোর বাট, কয়েন, গহনাও। সেখানেই শেষ নয়। নগদের পাশাপাশি এ বার ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা বিপুল অর্থেরও সন্ধান পেল ইডি। ইডির এক আধিকারিক বলেন, ‘‘অর্পিতার তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার প্রক্রিয়া শুরু হয়েছে। সব ক’টি অ্যাকাউন্ট মিলিয়ে ২ কোটি টাকা পাওয়া গিয়েছে। আমাদের সন্দেহ, এই অ্যাকাউন্টগুলি থেকে বহু লেনদেন করা হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে।’’

শুধু নিজের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্টই নয়, একাধিক ভুয়ো সংস্থা তৈরি করারও অভিযোগ উঠেছে অর্পিতার বিরুদ্ধে। সেই অ্যাকাউন্টগুলি চিহ্নিত করার কাজ শেষ। ইডি আধিকারিকেরা খতিয়ে দেখছেন, ওই সব অ্যাকাউন্টে লেনদেনের প্রকৃতি। আপাতত সেই অ্যাকাউন্টগুলি ফ্রিজ করার কথা ভাবছে না ইডি। লেনদেনের প্রকৃতি খতিয়ে দেখার পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Arpita Mukherjee Partha Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE