Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ramkrishna Math

Shree Ramkrishna: রামকৃষ্ণের জন্মতিথিতে দু’দফায় খোলা থাকবে বেলুড়মঠ, তবে বন্ধ মেলা ও উৎসব

আগামী ১৩ মার্চ, রবিবার সাধারণের উৎসব ও মেলা অনুষ্ঠিত হবে না। ওইদিন বেলুড়মঠ বন্ধ থাকবে। গত দু’বছর অতিমারির কারণে মেলা ও সাধারণের উৎসব অনুষ্ঠিত হয়নি। করোনা এখনও পুরোপুরি যায়নি। তাই এ বারও অতিরিক্ত ভিড় ও জন সমাগমে আগ্রহী নয় মঠ কর্তৃপক্ষ। তাই এবারও মেলা ও সাধারণের উৎসব অনুষ্ঠান থেকে বিরত থাকার সিদ্ধান্ত হয়েছে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ০০:১৮
Share: Save:

বেলুড়মঠে রামকৃষ্ণের জন্মতিথি উৎসব পালিত হবে আগামী ৪ মার্চ, শুক্রবার। সোমবার বেলুড়মঠের পক্ষে সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, ওই দিন সকাল সাড়ে ছ’টা থেকে সকাল সাড়ে এগারোটা ও দুপুর সাড়ে তিনটে থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত ভক্ত ও সাধারণের জন্য বেলুড়মঠের দরজা খোলা থাকবে।

তবে আগামী ১৩ মার্চ, রবিবার সাধারণের উৎসব ও মেলা অনুষ্ঠিত হবে না। ওই দিন বেলুড়মঠ বন্ধ থাকবে। সাধারণত, রামকৃষ্ণদেবের জন্মতিথি উৎসবের এক সপ্তাহ পরে রবিবার বেলুড়মঠে সাধারণের জন্য মেলা ও বাজি পোড়ানোর রেওয়াজ ছিল। কয়েক বছর আগে মঠের অছি পরিষদ সিদ্ধান্ত নিয়ে বাজি পোড়ানোর অনুষ্ঠান বন্ধ করে দেয়। গত দু’বছর অতিমারির কারণে মেলা ও সাধারণের উৎসব অনুষ্ঠিত হয়নি। করোনা এখনও পুরোপুরি যায়নি। তাই এ বারও অতিরিক্ত ভিড় ও জন সমাগমে আগ্রহী নন মঠ কর্তৃপক্ষ। তাই এ বারও মেলা ও সাধারণের উৎসব-অনুষ্ঠান থেকে বিরত থাকার সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramkrishna Math Belur Math
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE