Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Left Front

হাওড়ায় সিটুর আইন অমান্য, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

সোমবার দুপুরে হাওড়া ময়দান মেট্রো চ্যানেলের সামনে হাজির হয়েছিলেন কয়েকশো বামপন্থী সমর্থক।

হাওড়ায় পুলিশের সঙ্গে বাম সমর্থকদের ধস্তাধস্তি।

হাওড়ায় পুলিশের সঙ্গে বাম সমর্থকদের ধস্তাধস্তি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ১৮:৫১
Share: Save:

কেন্দ্রীয় কৃষি আইন প্রত্যাহার, কেন্দ্রীয় বিদ্যুৎ আইন বাতিল এবং হাওড়া পুরসভার নির্বাচনের দাবিতে সিটু সহ বাম সংগঠনগুলোর ডাকে আইন অমান্য কর্মসূচি পালিত হল হাওড়া ময়দানে।

Advertisement

সোমবার দুপুরে হাওড়া ময়দান মেট্রো চ্যানেলের সামনে হাজির হয়েছিলেন কয়েকশো বামপন্থী সমর্থক। তাঁরা মিছিল করে হাওড়া পুরসভার দিকে যেতে চেষ্টা করলে বঙ্কিম সেতুর নীচে পুলিশ বাধা দেয়। কিন্তু আইন অমান্যকারীরা পুলিশের প্রথম ব্যারিকেড ভেঙ্গে দ্বিতীয় ব্যারিকেডের কাছে পৌঁছে যান।

এরপর বামপন্থী নেতা-কর্মীরা দ্বিতীয় ব্যারিকেডটি ভাঙার চেষ্টা করলে তাঁদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়। দফায় দফায় চেষ্টা করেও বিক্ষোভকারীরা দ্বিতীয় ব্যারিকেড ভাঙতে পারেননি। তাঁরা বেশ কিছুক্ষণ বঙ্কিম সেতুর নীচেই অবস্থান-বিক্ষোভ করেন। আইন আমান্যকারীদের পুলিশ গ্রেফতার করার পরে সেখানেই জামিন দেওয়ার কথা জানায়।

সিটুর হাওড়া জেলা সাধারণ সম্পাদক সমীর সাহা বলেন, ‘‘নতুন কেন্দ্রীয় কৃষি আইনে কৃষকেরা ভীষণ ভাবে ক্ষতিগ্রস্ত হবেন। পাশাপাশি অত্যাবশ্যকীয় পণ্য আইনের সংশোধনী বাতিল, হাওড়া পুরসভা নির্বাচন-সহ নানা দাবিতে আমাদের এই কর্মসূচি। আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে সামিল হব আমরা।’’

Advertisement

একই কর্মসূচি ছিল হুগলিতেও। চুঁচুড়ায় আখন বাজার থেকে মিছিল ঘড়ি মোড়ে পৌঁছনোর পরে পুলিশের সঙ্গে হাতাহাতি হয় আন্দোলনকারীদের। তাঁর ব্যারিকেড ভেঙে এগিয়ে যান। জেলাশাসকের দফতরের ঢোকার আগে পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে তাঁদের আটকে দেওয়া হয়। সেখানেই অবস্থান বিক্ষোভ শুরু করে বাম কর্মী-সমর্থকেরা। পুলিশের সঙ্গে ফের একদফা ধ্বস্তাধস্তি হয়। পরে পুলিশ বিক্ষোভকারীদের গ্রেফতার করে জামিনে মুক্তির ঘোষণা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.