Advertisement
১৬ জুলাই ২০২৪
Loan fraud

৩৩ লক্ষ টাকা তছরুপের অভিযোগ, হাওড়ায় ধৃত বেসরকারি ব্যাঙ্কের এজেন্ট, উত্তেজনা

ওই বেসরকারি ব্যাঙ্কের গ্রাহকদের একাংশের অভিযোগ, তাঁরা ঋণের কিস্তির টাকা নিয়মিত ভাবে কৌশিককে দিতেন। কিন্তু কৌশিক তা ব্যাঙ্কে জমা দিতেন না। এ ভাবে প্রায় ৩৩ লক্ষ টাকা হজম করার অভিযোগ।

হাওড়ায় গ্রেফতার বেসরকারি ব্যাঙ্কের লোন রিকভারি এজেন্ট।

হাওড়ায় গ্রেফতার বেসরকারি ব্যাঙ্কের লোন রিকভারি এজেন্ট। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১২:২৩
Share: Save:

৩৩ লক্ষ টাকা তছরুপের অভিযোগে গ্রেফতার বেসরকারি ব্যাঙ্কের লোন রিকভারি এজেন্ট। ঘটনাটি হাওড়ার সাঁকরাইলের। অভিযোগকারীদের দাবি, ঋণের কিস্তির টাকা দিনের পর দিন ওই ব্যক্তিকে দেওয়া হলেও সেই টাকা ব্যাঙ্কে জমা না দিয়ে নিজেই ‘হজম’ করে ফেলতেন। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রবিবার সকালে পুলিশ কৌশিক পাড়ুই নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

গ্রাহকদের অভিযোগ, তাঁরা একটি বেসরকারি ব্যাঙ্কের হাওড়ার আন্দুল শাখা থেকে ঋণ নিয়েছিলেন। পরিশোধ করার জন্য ওই ব্যাঙ্কের লোন রিকভারি অফিসার কৌশিককে কিস্তির টাকা দিতেন। কিন্তু অভিযোগ, দিনের পর দিন কৌশিক সেই টাকা ব্যাঙ্কে জমা দেননি। তছরুপের পরিমাণ প্রায় ৩৩ লক্ষ টাকা। এই ঘটনা জানতে পেরে ক্ষুব্ধ ঋণগ্রহীতারা শনিবার রাতে ওই ব্যাঙ্কের সামনে হাজির হন। এতে এলাকায় উত্তেজনা ছড়ায়। এর পর ঘটনাস্থলে পুলিশ এসে আটক করে অভিযুক্ত ওই অফিসারকে। রবিবার নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়।

হাওড়া সিটি পুলিশের ডিসিপি (দক্ষিণ) বিশ্বজিৎ মাহাতো জানান, বহু গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগ উঠেছে। প্রায় ৩৩ লক্ষ টাকা তছরুপের অভিযোগ আছে। ওই টাকা কৌশিক জমা দেননি বলে অভিযোগ উঠছে। তাঁকে গ্রেফতার করে রবিবারই হাওড়া আদালতে পেশ করা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করা হবে। এই ঘটনায় আরও কারা জড়িত, তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন পুলিশকর্তা। ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফেই প্রথম এই ঘটনার কথা জানাজানি হয়। দুর্নীতির বিষয়টি প্রকাশ্যে আসায় পুলিশকেও জানায় ব্যাঙ্ক। তার পরেই অভিযুক্তকে প্রথমে আটক, পরে গ্রেফতার করে তদন্ত শুরু করে হাওড়ার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Bandhan Bank police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE