Advertisement
১৪ জুলাই ২০২৪
Child Home

Child Abuse:মাঝে মাঝে ভেসে আসত শিশুদের কান্না, হাওড়ার হোম নিয়ে অভিযোগ স্থানীয়দের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ১০ জনকে জেরা করে ওই কাণ্ডে আর কেউ জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করে দেওয়া হয়েছে সেই হোম।

বন্ধ করে দেওয়া হয়েছে সেই হোম। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৭:০৮
Share: Save:

হোম থেকে মাঝে মাঝে ভেসে আসত শিশুদের কান্নার শব্দ। ঠিক মতো দেখভাল না করে শিশুদের মারধর করা হত বলে অভিযোগ। হাওড়ার মালিপাঁচঘড়া থানার বেসরকারি ওই হোমের বিরুদ্ধে এমন অভিযোগ করছেন স্থানীয় বাসিন্দারা। এক শিশুর উপর যৌন নিগ্রহ চালানোর ঘটনায় শনিবারই বন্ধ করে দেওয়া হয়েছে হাওড়ার করুণা ওয়েস্ট বেঙ্গল চাইল্ড অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি নামে ওই হোমটি। গ্রেফতার করা হয়েছে ১০ জনকে। যার মধ্যে এক জন সমাজকল্যাণ দফতরের উচ্চ পদস্থ আধিকারিক রয়েছেন।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, মালিপাঁচঘড়া থানার সালকিয়ার শ্রীরাম ঢ্যাং রোডে গত পাঁচ বছর ধরে চলছিল ওই বেসরকারি হোমটি। তার সেক্রেটারি ছিলেন হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী। শনিবার তাঁকেও গ্রেফতার করেছে পুলিশ। মণিলাল রায় নামে এক স্থানীয় বাসিন্দার অভিযোগ, ‘‘ওই হোমে শিশুদের মারধর করা হত। কান্নার আওয়াজ ভেসে আসত। কেউ কিছু বলার সাহস পেতেন না। কারণ এই হোমটি ছিল প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে এবং বউমার।’’ শিশুদের দত্তক নেওয়ার জন্য হোম কর্তৃপক্ষকে মোটা টাকা দিতে হত বলেও অভিযোগ উঠেছে।

বিষয়টি প্রকাশ্যে আসার পর তা নিয়ে আসরে নেমেছে বিজেপি। রবিবার দুপুরে হোমের সামনে বিক্ষোভ দেখান গেরুয়াশিবিরের কর্মী এবং সমর্থকরা। ছিলেন মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পল। তদন্তের দাবিতে থানায় স্মারকলিপিও জমা দেওয়া হয়। অগ্নিমিত্রার অভিযোগ, হোমের ঘটনায় তৃণমূল যুক্ত তাই উপযুক্ত তদন্ত হবে না। ‘নিরপেক্ষ তদন্তের’ দাবি জানিয়েছেন তিনি। উত্তর হাওড়ার বিধায়ক গৌতম চৌধুরী জানিয়ে দিয়েছেন, ওই কাণ্ডে দলের কেউ যুক্ত কি না তা দলীয় ভাবে তদন্ত করা হবে। দোষীদের উপযুক্ত শাস্তির দাবি করেছেন তিনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ১০ জনকে জেরা করে ওই কাণ্ডে আর কেউ জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Child Home Child Abuse arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE