Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

Jagdeep Dhankhar: ফের রাজ্যের সঙ্গে বিরোধে রাজ্যপাল, চাইলেন হাওড়া পুরসভা বিলের যাবতীয় নথি

বিলটিতে সম্মতি দেওয়ার অনুরোধ জানিয়ে গত বুধবার রাজ্যপালকে একটি চিঠি দেন বিধানসভার সচিব।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৬:২১
Share: Save:

ফের রাজ্য সরকারের সঙ্গে বিরোধে জড়ালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এ বার বিষয় হাওড়া পুরসভা (সংশোধনী) বিল ২০২১। যে বিলে হাওড়া পুরসভার আওতা থেকে বার করে বালিকে আলাদা একটি পুরসভা করার প্রস্তাব বিধানসভায় গৃহীত হয়েছে। সাংবিধানিক সম্মতি দেওয়ার আগে বিলটি নিয়ে বিধানসভায় কী কী আলোচনা হয়েছে তা তাঁকে সবিস্তারে জানাতে বললেন রাজ্যপাল ধনখড়। বিলটির যাবতীয় নথিপত্র তাঁর কাছে জমা দিতে বললেন তিনি। বিষয়টি নিয়ে রবিবার টুইট করেন ধনখড়।

বিলটিতে সম্মতি দেওয়ার অনুরোধ জানিয়ে গত বুধবার রাজ্যপালকে একটি চিঠি দেন পশ্চিমবঙ্গ বিধানসভার সচিব। সেই চিঠির প্রেক্ষিতে কী কী প্রয়োজনীয় তা জানিয়ে রাজ্যপাল বিধানসভার সচিবকে চিঠি দেন গত শুক্রবার। রবিবার সেই চিঠিটিও তাঁর সরকারি অ্যাকাউন্টের টুইটে প্রকাশ করেছেন রাজ্যপাল।

টুইটে লেখা হয়েছে, ‘ভারতীয় সংবিধানের ২০০ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী হাওড়া পুরসভা (সংশোধনী) বিল ২০২১ নিয়ে বিধানসভায় কী কী আলোচনা হয়েছে রাজ্যপালকে তা সবিস্তারে জানাতে বলা হয়েছে। তাঁকে পাঠাতে বলা হয়েছে বিলটির যাবতীয় নথিপত্র।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE