Advertisement
০৬ মে ২০২৪
noise pollution

স্কুলের পাশে মাইকের তাণ্ডব, নেই পড়ুয়া

পাড়া-পড়শিদের কারও কারও ক্ষোভ, মাইকের তীব্র আওয়াজে তাঁরা অতিষ্ঠ। মঙ্গলবার থেকে এই শব্দ-দৌরাত্ম্য চলেছে। অথচ, পুলিশ-প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি।

বিদ্যালয়ের পাশে সেই মাইক।

বিদ্যালয়ের পাশে সেই মাইক। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ০৭:২৮
Share: Save:

দোল উপলক্ষে গোপাল পুজো চলছে প্রাথমিক বিদ্যালয়ের পাশে। এক সঙ্গে গোটা কুড়ি মাইকে তারস্বরে গান বাজছে। স্কুল খোলা। দুই শিক্ষক বসে। এক জন পড়ুয়াও আসেনি। বৃহস্পতিবারের এই ছবি বলাগড়ের বাবুরডাঙা প্রাথমিক বিদ্যালয়ের।

স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, এলাকার সবাই পুজোয় মেতে। বাচ্চারাও আনন্দ করছে। তাই, স্কুলে পাঠানো হয়নি। তবে, তারা স্কুলে এলেও মাইকের তাণ্ডবে পড়াশোনার পরিবেশ যে ছিল না, মানছেন সকলেই। ওই বিদ্যালয়ে ৩৬ জন পড়ুয়া রয়েছে। পাড়া-পড়শিদের কারও কারও ক্ষোভ, মাইকের তীব্র আওয়াজে তাঁরা অতিষ্ঠ। মঙ্গলবার থেকে এই শব্দ-দৌরাত্ম্য চলেছে। অথচ, পুলিশ-প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি।

শিক্ষক হরিদাস সরকার বলেন, ‘‘পুজোর জন্যই এক জন পড়ুয়াও আসেনি। পড়ুয়ারা না আসায় মিড-ডে মিল রান্না হয়নি।’’

চরকৃষ্ণবাটী পঞ্চায়েতের মাহাতোপাড়াতেও দোল উপলক্ষে দু’দিন তারস্বরে মাইকে গান বেজেছে বলে অভিযোগ। জোরে গান বাজায় মানুষের অসুবিধা নিয়ে পুলিশ জানিয়েছে, অনুসন্ধান করে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

noise pollution Balagarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE