Advertisement
০৭ মে ২০২৪
Mangalahat Opened

১৭ দিন পর খুলল হাওড়ার মঙ্গলাহাট, ত্রিপল টাঙিয়ে নতুন করে ব্যবসা শুরু ব্যবসায়ীদের

গত ২০ জুলাই মধ‍্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় মঙ্গলাহাটের প্রায় আড়াই হাজারেরও বেশি দোকান। সেই জায়গা সাফ করে ব‍্যবসায়ীদের আবার ব্যবসা শুরু করতে কেটে গেল প্রায় তিন সপ্তাহ।

Mangla Haat of Howrah opened from Monday

সোমবার থেকে খুলল মঙ্গলাহাট।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১১:২৮
Share: Save:

সতেরো দিন পর আবার চালু হল হাওড়ার মঙ্গলাহাট। বিধ্বংসী অগ্নিকাণ্ডের পর পুজোর মুখে ধীরে ধীরে সেজে উঠছে হাওড়ার মঙ্গলাহাট। সোমবার থেকে ব‍্যবসায়ীরা এই হাটে ত্রিপল টাঙিয়ে তাঁদের জায়গায় আবার নতুন করে ব‍্যবসা শুরু করলেন।

গত ২০ জুলাই মধ‍্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় মঙ্গলাহাটের প্রায় আড়াই হাজারেরও বেশি দোকান। সেই জায়গা সাফ করে ব‍্যবসায়ীদের আবার ব্যবসা শুরু করতে কেটে গেল প্রায় তিন সপ্তাহ। তবে হাটের পুরো জায়গা এখনও পরিষ্কার না হওয়ায় সব ব‍্যবসায়ী এখনও ব্যবসা শুরু করতে পারেননি। তবে সোমবার থেকে বেশিরভাগ ব‍্যবসায়ীই তাঁদের দোকান চালু করতে পেরেছেন। ঋষিকেশ সাহা নামে এক ব্যবসায়ী বলেন, ‘‘প্রশাসনের ভূমিকায় আমরা খুশি। হাওড়া পুরসভা এবং পুলিশ প্রশাসনের সাহায্য না পেলে এত তাড়াতাড়ি ব্যবসা শুরু করা যেত না। তবে আগের মতো কেনাবেচা শুরু হতে এখনও বেশ কিছু দিন সময় লাগবে।’’

গত জুলাই মাসে অগ্নিকাণ্ডের পর দিন ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, তাঁর নির্দেশে অগ্নিকাণ্ডের তদন্তও শুরু করে সিআইডি। ঘটনাস্থল থেকে নমুনাও সংগ্রহ করেন গোয়েন্দারা। এ নিয়ে মঙ্গলাহাট ব্যবসায়ী সংগ্রামী সমিতির যুগ্ম সম্পাদক সাগর জয়সওয়াল বলেন, ‘‘মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন যে, এই জমি অধিগ্রহণ করে পাকাপাকি ভাবে তৈরি করে দেওয়া হবে হাট। তা যেন খুব দ্রুত হয়। ব্যবসায়ীদের কিছু অনুদানের ব্যবস্থা হলে ভাল হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mangalahat Howrah Fire Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE