Advertisement
২৪ এপ্রিল ২০২৪
domjur

Fire at factory: ডোমজুড়ে থার্মোকল কারখানায় বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকল

দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে ওই কারখানায়। প্রচুর পরিমাণে দাহ্য পদার্থও মজুত ছিল তার ভিতরে।

দাউ দাউ করে জ্বলছে কারখানার আগুন।

দাউ দাউ করে জ্বলছে কারখানার আগুন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডোমজুড় শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৫:৩৮
Share: Save:

থার্মোকলের কারখানায় বিধ্বংসী আগুন লাগল শনিবার দুপুরে। হাওড়া জেলার ডোমজুড়ের রাজাপুর দক্ষিণদাঁড়িতে রয়েছে ওই কারখানা। কারখানার ভিতর প্রচুর পরিমাণে থার্মোকল মজুত থাকায়, আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে। আতঙ্কে কারখানার শ্রমিকরা বেরিয়ে আসেন বাইরে। তাঁরাই প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগান। ইতিমধ্যেই দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন পৌঁছেছে ঘটনাস্থলে। দমকলকর্মীরা জানিয়েছেন, ইতিমধ্যেই নিয়ন্ত্রণে এসেছে ওই কারখানার আগুন।

জানা গিয়েছে, কারখানার একাংশে আগুন লাগার খবর পেয়ে প্রথমে সেখানে গিয়েছিল দমকলের একটি ইঞ্জিন। পরে আরও কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। অভিযোগ, দেরি করে দমকল আসায় কারখানাটির একটি অংশ সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে ওই কারখানায়। প্রচুর পরিমাণে দাহ্য পদার্থও মজুত ছিল তার ভিতরে। যদিও কারখানার ভিতর অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল বলে জানানো হয়েছে দমকলের তরফে। কিন্তু তা সত্ত্বেও কারখানার একাংশকে আগুনের গ্রাস থেকে রক্ষা করা সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

domjur factory Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE