Advertisement
২৫ জুলাই ২০২৪
Factory Fire

ডানকুনির ওষুধের গুদামে আগুন, বহু ক্ষয়ক্ষতির আশঙ্কা, ঘটনাস্থলে দমকলের দশটি ইঞ্জিন

প্রাথমিক ভাবে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার পর সঠিক কারণ অনুসন্ধান করবে দমকল। অগ্নি নির্বাপণ ব্যবস্থা যথাযথ ভাবে কাজ করেছিল কি?

ডানকুনিতে ওষুধের গুদামে অগ্নিকাণ্ড।

ডানকুনিতে ওষুধের গুদামে অগ্নিকাণ্ড। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডানকুনি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ০৯:০৫
Share: Save:

বুধবার ভোরে হুগলির ডানকুনিতে ওষুধের গুদামে আগুন। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকলের একাধিক ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি বলে দমকল সূত্রে খবর। প্রাথমিক ভাবে অনুমান, শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে থাকতে পারে। আগুন সম্পূর্ণ নেভানোর পর কী কারণে আগুন তা অনুসন্ধান করবে দমকল।

ডানকুনিতে দিল্লি রোডের পাশে একটি ওষুধের গুদামে আগুন লেগে যায়। বুধবার ভোরে আগুন লাগে। সেই সময় গুদামের ভিতরে কয়েক জন কর্মী উপস্থিত ছিলেন। আগুন লেগেছে বুঝতে পেরে তাঁরা দ্রুত বাইরে বেরিয়ে আসেন। খবর যায় দমকল এবং ডানকুনি থানায়। শুরু হয় আগুন নেভানোর প্রক্রিয়া। স্থানীয় সূত্রে খবর, গুদামে মজুত ছিল প্রচুর পরিমাণ কাগজের বাক্স। যা অত্যন্ত দাহ্য। এই কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। দমকলের দশটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দমকল আগুন পুরোপুরি নিভিয়ে ফেলতে পারেনি।

প্রাথমিক ভাবে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার পর আগুন লাগার সঠিক কারণ অনুসন্ধান করবে দমকল। গুদামে অগ্নি নির্বাপণ ব্যবস্থা যথাযথ ভাবে কাজ করেছিল কি না, তা-ও খতিয়ে দেখবে দমকল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Brigade police dankuni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE