Advertisement
১১ মে ২০২৪
Howrah Corporation

Howrah corporation: হাওড়ায় পুর পরিষেবা নিয়ে অভিযোগ জানাতে নয়া ব্যবস্থা

আজ, বুধবার থেকেই হাওড়া পুর এলাকার বাসিন্দারা ৮১০০৮৮৩৩০০ নম্বরে ফোন করে এ বিষয়ে অভিযোগ জানাতে পারবেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ০৫:৫৬
Share: Save:

পুর নির্বাচনের আগে কলকাতা পুরসভার ‘টক টু কেএমসি’র ধাঁচে এ বার হাওড়ায় শুরু হচ্ছে ‘চেয়ারপার্সন অন কল’। এখন থেকে নিজের এলাকার রাস্তার দুরবস্থা থেকে বেহাল নিকাশি অথবা বেআইনি বাড়ি নিয়ে কোনও অভিযোগ থাকলে বাসিন্দারা তা সরাসরি ফোন করে হাওড়া পুরসভার চেয়ারপার্সনকে জানাতে পারবেন। তাঁর নেতৃত্বে থাকা প্রশাসকমণ্ডলী সব সমস্যা খতিয়ে দেখে নির্দিষ্ট দফতরকে সমাধানের বিষয়ে পরামর্শ দেবে। পরে সংশ্লিষ্ট দফতর এ বিষয়ে নির্দিষ্ট ব্যবস্থা নেবে। কী করা হল, তা অভিযোগকারীকে জানিয়ে দেওয়া হবে।

আজ, বুধবার থেকেই হাওড়া পুর এলাকার বাসিন্দারা ৮১০০৮৮৩৩০০ নম্বরে ফোন করে এ বিষয়ে অভিযোগ জানাতে পারবেন। এই পরিষেবা চালু থাকবে বেলা ১২টা থেকে দুপুর ২টো পর্যন্ত। যে কোনও কাজের দিনেই ফোন করা যাবে।

হাওড়া পুরসভা সূত্রের খবর, সামনেই পুর নির্বাচন। তাই নাগরিকদের সঙ্গে সরাসরি যোগাযোগের উদ্দেশ্যেই ফোনের এই পরিষেবা চালু করা হল। মানুষের অভাব-অভিযোগ শোনার জন্য পুর আধিকারিক ও কর্মীদের নিয়ে একটি দল গঠন করা হয়েছে। প্রথমে বাসিন্দাদের নানা অভাব-অভিযোগের কথা শোনা হবে। তার পরে সেগুলি এক জায়গায় লিপিবদ্ধ করে প্রশাসকমণ্ডলীর কাছে পাঠানো হবে। এর পরে প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন ও বাকি সদস্যেরা মিলে সেই সমস্ত সমস্যা সমাধানের জন্য বিভিন্ন দফতরকে নির্দেশ দেবেন।

প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী বলেন, ‘‘চেয়ারপার্সন অন কলের জন্য পাঁচ সদস্যের একটি দল গঠন করা হয়েছে। এক জন কম্পিউটারে সমস্ত অভাব-অভিযোগ লিপিবদ্ধ করবেন। আর এক জন বিভিন্ন দফতরের সঙ্গে সমস্যাগুলি নিয়ে সমন্বয় রক্ষা করবেন। কাজগুলি ঠিক মতো হচ্ছে কি না, তা দেখবেন আর এক সদস্য। বাকি দু’জনেরও নির্দিষ্ট দায়িত্ব রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Corporation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE