Advertisement
২০ এপ্রিল ২০২৪
science

Science: Paranormal Activities: বিজ্ঞানমঞ্চের কথায় আশ্বস্ত নয়, বাড়ি ছেড়ে পরিবার নিয়ে শ্বশুড়বাড়িতে উত্তরপাড়ার দীপঙ্কর

শ্বশুড়বাড়িতে গিয়ে মাানসিক শান্তি পেতে চাইছেন দীপঙ্কর ও তাঁর পরিবার

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ২৩:৩৮
Share: Save:

বিজ্ঞানমঞ্চের কথাতে আশ্বস্ত হতে পারলেন না। নিজের বাড়ি ছেড়ে স্ত্রী, ছেলেকে নিয়ে কোন্নগরে শ্বশুরবাড়ি চলে গেলেন উত্তরপাড়ার বাসিন্দা দীপঙ্কর মৈত্র। বাড়িতে অদ্ভুতুড়ে সব কাণ্ডের পিছনে অলৌকিক কিছু রয়েছে বলে বিশ্বাস তাঁর। নিজেকে বামপন্থী বলে পরিচয় দিয়ে দীপঙ্কর বলেন, ‘‘ষোলো বছর বয়সে ডিওয়াইএফআই-এর সম্পাদক হয়েছিলাম। তখন কলকাতায় থাকতাম। আমাদের গোটা পরিবার কমিউনিস্ট ভাবধারায় বিশ্বাসী। নিমতলা শ্মশানে বন্ধুদের সঙ্গে মড়ার খাটে বসে আড্ডা দিতাম। ভূতের ভয় কোনওদিনই ছিল না।’’ "

১৯৯৭ সালে উত্তরপাড়ায় তাঁরা ওই বাড়ি কেনেন। তাঁর দাবি কোনওদিনই এমন অদ্ভুতুড়ে ঘটনা হয়নি। দীপঙ্করের দাবি, ‘‘ভাইফোঁটার পর থেকে বাড়িতে অদ্ভুত সব কাণ্ড ঘটছে। এমনকি, দিন দশেক আগে বিকেলে পড়তে গিয়ে নিখোঁজ হয়ে যায় ছেলে। পরে নিজেই বাড়ি ফিয়ে এসে জানায়, কোন্নগর শ্মশানে তাকে কেউ নিয়ে গিয়েছিল। কিন্তু কী ভাবে, সে তা জানে না।’’
বিজ্ঞান মঞ্চের সদস্যরা শুক্রবারই দীপঙ্করকে জানিয়েছিলেন এইসব ঘটনার পিছনে অলৌকিক কিছু নেই। পরিবারের কেউ এগুলি ঘটাচ্ছে। তাঁদের পুলিশে যোগাযোগ করতে এবং চিকিৎসকের পরামর্শ নিতে বলেন বিজ্ঞান সংগঠনের সদস্যরা।

কিন্তু তাতে স্বস্তি নেই দীপঙ্করদের। তাই শ্বশুড়বাড়িতে গিয়ে মাানসিক শান্তি পেতে চাইছেন তাঁরা। তবে চিকিৎসক এবং পুলিশের কাছে তিনি যাবেন বলে জানিয়েছেন দীপঙ্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

science
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE