Advertisement
১৬ মে ২০২৪
Jute Mill

রিষড়ার ওয়েলিংটন জুটমিলে কাজ বন্ধের নোটিশ, রাস্তা অবরোধ করে বিক্ষোভ শ্রমিকদের

রিষড়ার ওয়েলিংটন জুটমিলে কাজবন্ধের নোটিশকে কেন্দ্র করে অশান্তি ছড়াল এলাকায়। জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান শ্রমিকেরা।

অবরোধ চলছে। -নিজস্ব ছবি।

অবরোধ চলছে। -নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
রিষড়া শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১২:০২
Share: Save:

রিষড়ার ওয়েলিংটন জুটমিলে কাজবন্ধের নোটিশকে কেন্দ্র করে অশান্তি ছড়াল এলাকায়। জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান শ্রমিকেরা।

সূত্রের খবর, শনিবার রাত ১০টায় ওই নোটিশ দেন জুটমিল কর্তৃপক্ষ। রবিবার সকালে কাজে যোগ দিতে এসে মিলের গেটে ওই নোটিশ দেখে বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। তারপরই তাঁরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। কাঁচা পাটের দাম বৃদ্ধিতে জোগান কম, কোম্পানির আর্থিক অবস্থা খারাপ, উৎপাদন কমে যাওয়া—এ সব বিভিন্ন কারণ দেখিয়ে কাজ বন্ধের ওই সিদ্ধান্ত নেন জুটমিল কর্তৃপক্ষ।

ওয়েলিংটন জুটমিলের তিনটে শ্রমিক ইউনিয়ন রয়েছে। সিআইটিইউ, এআইটিইউসি, আইএনটিইউসি। তাদের অসহযোগিতার অভিযোগও আানা হয় নোটিশে। শ্রমিকদের অভিযোগ, কর্তৃপক্ষ একতরফা মিল বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। এর আগেও এ ভাবে শ্রমিকদের বিপাকে ফেলেছেন তাঁরা। শ্রমিকদের সঙ্গে কোনও আলোচনাই করা হয়নি। রবিবার দীর্ঘক্ষণ জিটি রোড অবরোধ করে রাখেন তাঁরা। খবর পেয়ে হাজির হয় শ্রীরামপুর থানার পুলিশ। তারপর অবরোধ ওঠে।

কয়েকদিন আগেই দুই শ্রমিককে মিলের গেটের বাইরে বার করে দেওয়ার নোটিশ জারি করেছিলেন কর্তৃপক্ষ। তা নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ ছিলই। শ্রমিক অভয় দাসের অভিযোগ, ‘‘ভোটের আগে স্থানীয় বিজেপি নেতাদের সঙ্গে হাত মিলিয়ে কাজ বন্ধ করা হয়েছে।’’

যদিও স্থানীয় বিজেপি নেতা বিজয় পাণ্ডের পাল্টা অভিযোগ, ‘‘ভোট এলেই মিল বন্ধ হয়। কারণ শ্রমিকরা বেশিরভাগই বাইরের রাজ্যের। মিল বন্ধ হলে তাঁরা বাড়ি চলে যাবেন। এই ধারণা থেকে দীর্ঘ দিন ধরেই এটা চলে আসছে। আগে সিপিএম পরিকল্পনা করে এমনটা করত, এখন তৃণমূল করছে। এর সঙ্গে আমাদের কোনও যোগাযোগ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Mill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE