Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Water pollution

Water Pollution: জলবাহিত রোগের প্রকোপ লিলুয়ায়, হাসপাতালে ভর্তি কিছু, আক্রান্ত শিশুরাও

পানীয় জলের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়াররাও এলাকায় গিয়ে পাইপ লাইনে কোনও লিকেজ আছে কিনা তা খতিয়ে দেখতে তৎপর হয়েছেন।

এলাকায় বিশুদ্ধ পানীয় জল পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

এলাকায় বিশুদ্ধ পানীয় জল পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লিলুয়া শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৪৬
Share: Save:

জলবাহিত রোগের প্রকোপে নাজেহাল হাওড়ার লিলুয়া এলাকার মানুষ। এই ধরনের রোগে আক্রান্ত হয়েছেন সেখানকার পটুয়াপাড়া অঞ্চলের বেশ কিছু মানুষ। এলাকায় পুরুষ-মহিলা এবং শিশু মিলিয়ে প্রায় ৫০ জন মানুষ জন্ডিস ও পেটের অসুখে ভুগছেন বলেও স্থানীয় সূত্রে খবর। কয়েক জনকে হাসপাতালেও ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ইতিমধ্যেই বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছেন বালি পুরসভা ও জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

Advertisement

স্থানীয় সূত্র অনুযায়ী, গত কয়েক দিন ধরেই বালি পৌরসভার ২৭ নম্বর ওয়ার্ডের পটুয়াপাড়া এলাকায় জলবাহিত রোগের প্রকোপ অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। পুরসভার জল থেকেই এই সমস্যা দেখা দিয়েছে বলেই স্থানীয়দের অভিযোগ। বালি পুরসভার দায়িত্বে থাকা হাওড়ার মহকুমা শাসক তরুণ ভট্টাচার্য জানান, খবর পেয়েই বালি পুরসভার পক্ষ থেকে এতটি মেডিক্যাল টিম ওই এলাকায় পাঠানো হয়। ইতিমধ্যেই জলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি ওই এলাকায় বিশুদ্ধ পানীয় জল পাঠানোর ব্যবস্থা করা হয়েছে বলেও তিনি জানান।

পানীয় জলের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়াররাও এলাকায় গিয়ে পাইপ লাইনে কোনও লিকেজ আছে কিনা তা খতিয়ে দেখতে তৎপর হয়েছেন। সব রকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও পুর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। এই প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা বিউটি ভট্টাচার্যের দাবি, পুরসভার পানীয় জল কোনও ভাবে দূষিত হওয়ার কারণেই পেটের অসুখ হচ্ছে।

সোমবার এলাকায় মানুষকে নোংরা জল না খাওয়ার অনুরোধে প্রচার চালানো হয়। মঙ্গলবার পরিস্থিতি খতিয়ে দেখতে এলাকায় আসেন হাওড়া জেলা স্বাস্থ্য বিভাগের উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক এস দাস। তবে ঠিক কী কারণে পেটের অসুখ বাড়ছে, তা এখনও জানা যায়নি বলে তিনি জানান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.