Advertisement
১৭ মে ২০২৪
Fake Call Center

আন্তর্জাতিক প্রতারণা চক্রের হদিস! হাওড়ায় ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি নিউটাউন থানার

লিলুয়ার দাসপাড়ার বাসিন্দারা জানাচ্ছেন প্রায় ৮ বছর আগে সোনি পরিবার ওই এলাকায় একটি ছোট বাড়ি কিনে বসবাস শুরু করেন। পরে এলাকার বেশ কিছু জায়গা কেনেন। কিছু দিনেই কয়েকটি বাড়িও বানিয়ে ফেলেন।

Police raids owner of call center of Howrah

অভিযোগ, সল্টলেক এবং নিউ টাউন এলাকায় তাঁর কল সেন্টার আছে। যেখান থেকে আন্তর্জাতিক প্রতারণা চলত। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লিলুয়া শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১০:৩২
Share: Save:

নামে কল সেন্টার। আসলে তার আড়ালে চলত আন্তর্জাতিক প্রতারণা চক্র। এমনই অভিযোগে হাওড়ার লিলুয়ায় একটি কল সেন্টারের মালিকের বাড়িতে হানা দিল নিউটাউন থানার পুলিশ। রবিবার বিকেল থেকে সোমবার সকাল পর্যন্ত কয়েক দফায় ওই বাড়ি থেকে প্রচুর নথি বাজেয়াপ্ত করেছে তারা।

স্থানীয় সূত্রে খবর, রবিবার দুপুর ৩টে নাগাদ হাওড়ার লিলুয়ার দাসপাড়া এলাকায় নিউটাউন থানার পুলিশের একটি দল আসে। স্থানীয় বাসিন্দা গৌরব সোনির বাড়িতে যায় পুলিশ। এই খবরে এলাকার কৌতুহলী মানুষ ভিড় জমাতে শুরু করেন। পুলিশ সূত্রে খবর, গৌরব সোনি আসলে কল সেন্টারের মালিক। সল্টলেক এবং নিউ টাউন এলাকায় তাঁর কল সেন্টার আছে। যেখান থেকে আন্তর্জাতিক প্রতারণা চলত। সেখানে অভিযান চালিয়ে মোট ৪ জনকে গ্রেফতার করেছে নিউটাউন থানার পুলিশ। তা ছাড়া ৫৫টি কম্পিউটার এবং নগদ প্রায় ১৪ লাখ টাকা বাজেয়াপ্ত করা হয়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে, এই চক্রের মূলচক্রী এই গৌরব।

লিলুয়ার দাসপাড়ার বাসিন্দারা জানাচ্ছেন প্রায় ৮ বছর আগে সোনি পরিবার ওই এলাকায় একটি ছোট বাড়ি কিনে বসবাস শুরু করেন। পরে এলাকার বেশ কিছু জায়গা কেনেন তিনি। কিছু দিনের মধ্যেই কয়েকটি বাড়িও বানিয়ে ফেলেন। পাশাপাশি, ঝাঁ চকচকে একাধিক দামি গাড়িতে যাতায়াত করতেন তিনি। আকাশ ধর নামে এক প্রতিবেশী বলেন, ‘‘গৌরব সোনি ও তাঁর দুই ছেলে বড় ব্যবসায়ী বলেই জানতাম। কিন্তু এমন ভাবে রোজগার করতেন, তা আজ বুঝতে পারছি।’’

বিধাননগর পুলিশ কমিশনারেট এবং হাওড়া সিটি পুলিশের পদস্থ আধিকারিকেরাও ওই বাড়িতে যান। পুলিশ সূত্রে খবর, যে সমস্ত নথি বাজেয়াপ্ত হয়েছে, তা তদন্তে সহায়তা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Call Center police Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE