Advertisement
০৮ মে ২০২৪
Babul Supriyo

Babul Supriyo: প্রধানমন্ত্রী বাঙালিদের উপর ভরসা করছেন না, দিল্লি-ফেরত বাবুল সুপ্রিয়র নিশানায় মোদী

বুধবার দিল্লি থেকে কলকাতায় পৌঁছন বাবুল সুপ্রিয়। সাত বছর বিজেপি-তে ছিলেন তিনি। সেই ‘উপলব্ধি’র কথা তুলে ধরেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা বাবুল সুপ্রিয়র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা বাবুল সুপ্রিয়র। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৩
Share: Save:

বাঙালিদের উপর ভরসা করছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার এমন মন্তব্যই করেছেন বিজেপি ছেড়ে সদ্য তৃণমূলে যোগ দেওয়া আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। গত সাত বছর তিনি বিজেপি-তে ছিলেন। সেই ‘উপলব্ধি’র কথা শুনিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের প্রচারে আসানসোল গিয়ে বাবুলকে জেতানোর আহ্বান জানিয়েছিলেন মোদী। বলেছিলেন, ‘‘মুঝে পার্লামেন্ট মে বাবুল চাহিয়ে।’’ সেই বাবুলের গলায় প্রধানমন্ত্রী সম্পর্কে এ হেন ক্ষোভের সুর ইতিপূর্বে কবে শোনা গিয়েছে তা স্মরণে আনতে পারছেন না অনেকেই।

বুধবার দিল্লি থেকে কলকাতায় পৌঁছন বাবুল। সকালে নামেন হাওড়া স্টেশনে। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, ‘‘গত সাত থেকে আট বছরে আমার কোথাও মনে হয়েছে, প্রধানমন্ত্রী বাঙালিদের উপর ভরসা করছেন না। সাত বছরে কোনও ক্যাবিনেট মিনিস্টার তো ছেড়েই দিন, বাঙলা থেকে কেউ স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীও হননি।’’ তাৎপর্যপূর্ণ ভাবে বুধবার বাবুলের কথায় উঠে এসেছে আর এক বিজেপি সাংসদের কথাও। তিনি বলেন, ‘‘আমার নিজের কথা বলছি না। অহলুওয়ালিয়াজি (সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া) অনেক প্রবীণ মানুষ। কংগ্রেস থেকে বিজেপি-তে গিয়েছেন। ওঁকেও তো কোনও স্বাধীন মন্ত্রক দেওয়া হয়নি। বাংলা থেকে যাঁরা নির্বাচিত হচ্ছেন তাঁদের সঙ্গে অসামঞ্জস্য আছে।’’ বাবুলর সংযোজন, ‘‘মানুষের কাজ করাটাই আসল। তা যদি দিদির নেতৃত্বে করতে পারি ভালই হবে।’’

ভবানীপুর বিধানসভার আসনের উপনির্বাচনের ফল নিয়ে নিশ্চিত বাবুল। তিনি বলেন, ‘‘রাজ্যে পর পর তিন বার তৃণমূল ক্ষমতায় এসেছে। দলের পুরোধা যিনি তিনি নিজের এলাকা থেকে জিতবেন, এটাই স্বাভাবিক ব্যাপার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babul Supriyo TMC Narendra Modi BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE