Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Howrah Municipality

হাওড়া পুরসভায় ডেঙ্গির কন্ট্রোল রুম, পুজোর ছুটি বাতিল স্বাস্থ্যকর্মীদের

হাওড়ার বাসিন্দারা ডেঙ্গি হলে কী করবেন, কোথায় যাবেন, সে বিষয়ে পরামর্শ দিতেই ২৪ ঘণ্টার এই কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। যা চালু হয়েছে মঙ্গলবার থেকে।

An image of Howrah Municipality

হাওড়া পুরসভা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২৫
Share: Save:

ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হাওড়া পুরসভায় কন্ট্রোল রুম চালু করল জেলা প্রশাসন। হাওড়ার বাসিন্দারা ডেঙ্গি হলে কী করবেন, কোথায় যাবেন, সে বিষয়ে পরামর্শ দিতেই ২৪ ঘণ্টার এই কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। যা চালু হয়েছে মঙ্গলবার থেকে। পুজোর দিনগুলিতেও এই কন্ট্রোল রুম চালু থাকবে। সেটির নম্বর হল: ৬২৯২২৩২৮৭০।

মঙ্গলবার সকালে হাওড়া জেলার প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে হাওড়া পুরসভায় একটি উচ্চ পর্যায়ের বৈঠক বসে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন খাদ্য প্রক্রিয়াকরণ, শিল্প ও উদ্যান পালন মন্ত্রী অরূপ রায়, জেলাশাসক দীপাপ্রিয়া পি, নগরপাল প্রবীণ ত্রিপাঠী, পুর চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী, হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই মণ্ডল-সহ পদস্থ কর্তারা।‌ সেখানেই এ দিন ওই কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে পুরসভার চেয়ারপার্সন জানান, কন্ট্রোল রুমে ফোন করলে হাওড়া পুর এলাকার বাসিন্দারা ডেঙ্গির জন্য কোথায় রক্ত পরীক্ষা করাতে পারবেন কিংবা গুরুতর অসুস্থ হলে কোন হাসপাতালে ভর্তি হতে পারবেন, এমন সব ধরনের পরামর্শই পেয়ে যাবেন। এমনকি, যে সমস্ত জায়গায় জঞ্জাল বা জল জমে থাকার কারণে মশা জন্মাচ্ছে, সেই সব জায়গার সন্ধানও কন্ট্রোল রুমে ফোন করে দেওয়া যাবে। হাওড়া পুরসভার কর্মীরা সেখানে গিয়ে সাফাইয়ের কাজ করবেন।

এ দিন প্রশাসনিক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ডেঙ্গি মোকাবিলায় পুরসভা ও জেলার স্বাস্থ্যকর্মীদের পুজোর ছুটি বাতিল করা হচ্ছে। অর্থাৎ, পুজোর দিনগুলিতেও তাঁদের ডেঙ্গি মোকাবিলায় কাজ করতে হবে। হাওড়া পুরসভা সূত্রের খবর, সেখানে এখনও পর্যন্ত ডেঙ্গিতে আক্রান্তের সংখ্যা প্রায় ৭০০। এর মধ্যে ৪, ৩১, ৩৬ ও ৩৯ নম্বর ওয়ার্ডে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Municipality Howrah Dengue Health Workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE