Advertisement
০৩ মে ২০২৪
World War II Bridge

মিলিটারি সেতু মেরামত শুরু

উলুবেড়িয়ার বাসিন্দা ইতিহাসবিদ অধ্যাপক মোহাম্মদ আবদুল্লা জানান, ১৯৪৩ সাল নাগাদ বজবজ থেকে ভেসেলে করে জওয়ানদের জিপ ও ছোট গাড়ি উলুবেড়িয়া আসত।

উলুবেড়িয়া মিলিটারি সেতুর মেরামতের কাজ চলছে।

উলুবেড়িয়া মিলিটারি সেতুর মেরামতের কাজ চলছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৫৮
Share: Save:

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জওয়ানদের যাতায়াতের সুবিধার জন্য উলুবেড়িয়া-মেদিনীপুর খালের উপরে তৈরি হয়েছিল একটি সেতু। এটি এলাকায় ‘মিলিটারি সেতু’ নামেই পরিচিত। েমরামতের অভাবে বেহাল ওই সেতু সম্প্রতি রাজ্য সরকারের পূর্ত দফতরের উদ্যোগে প্রায় ৬০ লক্ষ টাকা ব্যয়ে মেরামত শুরু হল। রাজ্যের পূর্তমন্ত্রী ও উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিধায়ক পুলক রায় বলেন, “মিলিটারি সেতু ঐতিহাসিক। সেটা মেরামত হলে এক দিকে যেমন ঐতিহ্য বজায় থাকবে, অন্য দিকে যানজট কিছুটা কমবে।’’

উলুবেড়িয়ার বাসিন্দা ইতিহাসবিদ অধ্যাপক মোহাম্মদ আবদুল্লা জানান, ১৯৪৩ সাল নাগাদ বজবজ থেকে ভেসেলে করে জওয়ানদের জিপ ও ছোট গাড়ি উলুবেড়িয়া আসত। সেইগুলি ওটি রোড হয়ে মেদিনীপুর কলাইকুন্ডায় পৌঁছত। তখনই জওয়ানরা তড়িঘড়ি মেদিনীপুর খালের উপর মাত্র তিন মাসের মধ্যে এই সেতু তৈরি করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uluberia second world war
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE