Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Howrah Municipal Corporation

শীত এলেও নামে না বর্ষার জমা জল, সমস্যায় হাওড়ার নস্করপাড়ার বাসিন্দারা

হাওড়ার নস্করপাড়া এলাকায় জল জমার সমস্যা নতুন নয়। বছরের পর বছর ধরে বর্ষা চলে গেলেও জল নামে না ওই এলাকা থেকে।

জলমগ্ন হাওড়ার নস্করপাড়া।

জলমগ্ন হাওড়ার নস্করপাড়া। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৭:০১
Share: Save:

বর্ষা পেরিয়ে এসে গেল শীত। কিন্তু বর্ষার জমা জল এখনও নামল না। এমনই অবস্থা হাওড়া কর্পোরেশনের ৫০ নম্বর ওয়ার্ডের নস্করপাড়া এলাকায়। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে স্থানীয় প্রশাসন থেকে আধিকারিকদের কাছে দরবার করেও সমস্যার সমাধান হয়নি।

হাওড়ার নস্করপাড়া এলাকায় জল জমার সমস্যা নতুন নয়। বছরের পর বছর ধরে বর্ষা চলে গেলেও জল নামে না ওই এলাকা থেকে। তাই জল পেরিয়ে বা ভেলা নিয়ে যাওয়া ছাড়া কোনও উপায় থাকে না এলাকার বাসিন্দাদের। নোংরা জল দীর্ঘ দিন জমে থাকায় বিভিন্ন রোগের প্রকোপের পাশাপাশি বাড়ে সাপ, পোকামাকড়ের উপদ্রব। এলাকায় কারও শরীর খারাপ হলেও নিয়ে যেতে সমস্যায় পড়তে হয় রোগীর আত্মীয়দের।

নস্করপাড়া এলাকায় প্রায় ৫০০ লোকের বাস। আশিস ঝাঁ নামে এক স্থানীয় বাসিন্দা বলেছেন, ‘‘বর্ষার সময় থেকে এক হাঁটু জল জমে থাকে আমাদের এলাকায়। বার বার বলা সত্ত্বেও কেউ সমস্যার সমাধানে এগিয়ে আসেনি।’’ পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী বলেছেন, ‘‘ওই এলাকায় অধিকাংশ বাড়িই তৈরি হয়েছে জলাজমিতে। পরিকল্পনা ছাড়াই তৈরি হয়েছে ওই বাড়িগুলি। তাই সমস্যা তৈরি হয়েছে। তবে ভবিষ্যতে সমস্যা সমাধানের জন্য পরিকল্পনা নেওয়া হচ্ছে।’’

অন্যদিকে, বেআইনি বহুতল রুখতে কড়া পদক্ষেপ করতে চলেছে হাওড়া পুরসভা। এ বার থেকে বহুতল নির্মাণ করতে গেলে পুরসভার অনুমোদিত প্ল্যান নির্মাণের এলাকায় ঝুলিয়ে রাখতে হবে। সেখানে প্রোমোটার এবং জমির মালিকের নাম, ঠিকানা, ফোন নম্বরও উল্লেখ করতে হবে। এ কথা প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Municipal Corporation water logging
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE