Advertisement
১১ মে ২০২৪
Cyber Crime

Cheating: ‘কাস্টমার কেয়ারে’ ফোন করতেই ২ লক্ষ টাকা উধাও! ফাঁদে পা প্রাক্তন ব্যাঙ্ককর্মীর

ব্যাঙ্কের কাস্টমার কেয়ার অভিযোগ জানাতে গিয়েছিলেন বৃদ্ধ। গুগল সার্চ করে পাওয়া ব্যাঙ্কের কাস্টমার কেয়ারে ফোন করতেই বিপত্তি।

ফোন করতেই সাফ অ্যাকাউন্ট।

ফোন করতেই সাফ অ্যাকাউন্ট। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ১৭:৪৩
Share: Save:

মুদিখানা দোকানে সাত হাজার টাকা বাকি ছিল। অনলাইনে সেই টাকা মেটাতে গিয়েছিলেন প্রাক্তন এক ব্যাঙ্ককর্মী। তবে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হলেও লেনদেন সম্পূর্ণ হয়নি। তা নিয়ে ব্যাঙ্কের কাস্টমার কেয়ারে অভিযোগ জানাতে গিয়েছিলেন। কিন্তু গুগল সার্চ করে পাওয়া ব্যাঙ্কের কাস্টমার কেয়ারে ফোন করতেই বিপত্তি।
উত্তরপাড়ার মাখলার বাসিন্দা স্নেহাশিস ঘোষ প্রাক্তন ব্যাঙ্ককর্মী। তাঁর দাবি, ‘‘পাড়ার দোকানে সাত হাজার টাকা বাকি ছিল। আমি দোকানদারকে অনলাইনে পেমেন্ট করি। কিন্তু তা সম্পূর্ণ হয়নি। কিন্তু অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়। আমি গুগল সার্চ করে কাস্টমার কেয়ারের নম্বর নিয়ে ফোন করি। ওরা ফোনে আমার সমস্ত তথ্য জেনে নেয়। তার পর অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেয় দু’লক্ষেরও বেশি টাকা। এমনটা হবে বুঝতে পারিনি।’’

বিষয়টি নিয়ে চন্দনননগর পুলিশ কমিশনারেটের সাইবার অপরাধ বিভাগে অভিযোগ জানিয়েছেন স্নেহাশিস। কোন কোন অ্যাকাউন্টে টাকা ঢুকেছে তা জানতে পারা গিয়েছে বলে জানিয়েছেন প্রতারিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Crime Online Cheating police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE