Advertisement
১৯ মে ২০২৪
Duare Doctor

দ্বিতীয় দিনের ‘দুয়ারে ডাক্তার’ নির্বিঘ্নেই

এ দিন শিবির হয় গোঘাট-২ ব্লকের আনুর জনশিক্ষা সংসদ চত্বরে এবং খানাকুল-২ ব্লকের নতিবপুর-১ পঞ্চায়েতের কমিউনিটি হলে।

 ‘দুয়ারে ডাক্তার’-এর শিবির পরিদর্শনে জেলাশাসক। নিজস্ব চিত্র

‘দুয়ারে ডাক্তার’-এর শিবির পরিদর্শনে জেলাশাসক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩৭
Share: Save:

প্রথম দিন (বৃহস্পতিবার) হুগলিতে প্রথম দিনের ‘দুয়ারে ডাক্তার’ কর্মসূচি হয়েছিল গোঘাট-১ এবং খানাকুল-১ ব্লকে। দু’জায়গাতেই এসএসকেএম হাসপাতালের চিকিৎসক দলের দেরিতে পৌঁছনো নিয়ে ক্ষোভ ছিল। শুক্রবার, কর্মসূচির দ্বিতীয় দিনে সেই ক্ষোভ দেখা যায়নি। জেলা প্রশাসন এবং স্বাস্থ্য দফতরের বিশেষ তৎপরতা দেখা গিয়েছে। জেলাশাসক দীপাপ্রিয়া পি সকাল থেকেই শিবিরগুলিতে ঘোরেন।

এ দিন শিবির হয় গোঘাট-২ ব্লকের আনুর জনশিক্ষা সংসদ চত্বরে এবং খানাকুল-২ ব্লকের নতিবপুর-১ পঞ্চায়েতের কমিউনিটি হলে। গোঘাটের শিবিরে মোট ১০৮৬ জন এবং খানাকুলে ১১৭৪ জন রোগী দেখা হয় বলে জানান কর্মসূচির নোডাল অফিসার অমিতকুমার হাজরা।

আজ, শনিবার গোঘাট-২ ব্লকেই আর একটি শিবির হবে বেঙ্গাই পঞ্চায়েতের বিবেকানন্দ ইন্সটিটিউট অব এডুকেশন চত্বরে। খানাকুলে-২ ব্লকেরটি হবে জগৎপুর পঞ্চায়েতের নন্দনপুর রূপচাঁদ অ্যাকাডেমি চত্বরে। হরিপালে শিবির হবে নালিকুল পশ্চিম পঞ্চায়েতের মালিয়ার বিশ্বনাথ সেবা সদনে। এরপর আপাতত হুগলিতে এই কর্মসূচি বন্ধ থাকবে। পনেরো দিন পর ফের চিকিৎসক দল জেলার অন্যত্র শিবির করতে আসবে বলে জানান নোডাল অফিসার।

শিবিরে কেন চোখ, নাক-কান-গলা এবং অস্ত্রোপচার (সার্জারি) সংক্রান্ত চিকিৎসা পরিষেবা মিলছে না, তা নিয়ে অনেকে রোগী হতাশা প্রকাশ করেন। নোডাল অফিসার বলেন, “সব একসঙ্গে আনা যায় যায়নি। পরবর্তী শিবিরে ওই বিভাগগুলি থাকছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duare Doctor Arambagh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE