Advertisement
২২ জুন ২০২৪
Howrah

রাত পোহালেই হাওড়ার দুই কেন্দ্রে ভোট, অশান্তি রুখতে কী কী পদক্ষেপ করছে নির্বাচন কমিশন?

হাওড়া সদর, উলুবেড়িয়ার পাশাপাশি শ্রীরামপুর লোকসভার দু’টি বিধানসভা ডোমজুড় এবং জগৎবল্লভপুরে একই সঙ্গে ভোটগ্রহণ হবে। রবিবার সকাল থেকেই বিভিন্ন ডিসিআরসি কেন্দ্রে আসতে শুরু করেন ভোটকর্মীরা।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৪:২০
Share: Save:

রাত পোহালেই সোমবার পঞ্চম দফায় হাওড়ায় ভোট। তার আগে রবিবার জেলা প্রশাসনের প্রস্তুতি তুঙ্গে। হাওড়া সদর, উলুবেড়িয়ার পাশাপাশি শ্রীরামপুর লোকসভার দু’টি বিধানসভা ডোমজুড় এবং জগৎবল্লভপুরে একই সঙ্গে ভোটগ্রহণ হবে। রবিবার সকাল থেকেই বিভিন্ন ডিসিআরসি কেন্দ্রে আসতে শুরু করেন ভোটকর্মীরা।

প্রতিটি ডিসিআরসি কেন্দ্রেই কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে। কড়া নিরাপত্তার মধ্যে ভোটকর্মীরা ডিসিআরসি কেন্দ্র থেকে ইভিএম মেশিন, ভিভিপ্যাট, কালি-সহ ভোটগ্রহণের বিভিন্ন সামগ্রী নিয়ে তাঁরা ভোটকেন্দ্রে যাচ্ছেন। জেলা প্রশাসন সূত্রে খবর, গোটা জেলায় মোট ৪৩৯৫টি বুথ রয়েছে। এর মধ্যে শহর এলাকায় ১৪২৮টি এবং গ্রামীণ এলাকায় ২৯৬৭টি বুথ রয়েছে। প্রতিটি বুথেই কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। সেখানে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের পাশাপাশি রাজ্য পুলিশ মোতায়েন করা হবে। হাওড়া পুলিশ কমিশনারেট এলাকার জন্যে ৮১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, ৮১টি কুইক রেসপন্স টিম এবং ৪৪৯২ জন পুলিশকর্মী নজরদারি চালাবেন। হাওড়া গ্রামীণ পুলিশ এলাকায় ১১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, ১০৫টি কুইক রেসপন্স টিম এবং ৪৮৯৪ জন পুলিশকর্মী পাহারা দেবেন। দিনে ও রাতে বিভিন্ন রাস্তায় নাকা তল্লাশি চলছে। জেলা প্রশাসন জানিয়েছে, অবাধ এবং শান্তিপূর্ণ ভোট করার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE