Advertisement
০১ মে ২০২৪
Lok Sabha Election 2024

‘রাম, তৃণমূল, দু’দলের ভোটই ফিরছে বামে’! শ্রীরামপুরে কল্যাণের টক্কর নিতে পথে নামলেন বাম প্রার্থী দীপ্সিতা

দীপ্সিতার দাবি, মানুষ অভিজ্ঞতা দিয়ে বুঝেছেন। বিজেপি বা তৃণমূল একই মুদ্রার দু’দিক। তাই এ বার রামের ভোট, তৃণমূলের ভোট— সবার ভোটই বামে ফিরে আসবে। শ্রীরামপুরের বুকে লাল আবির খেলা হবে।

শ্রীরামপুরে বাম মিছিলে প্রার্থী দীপ্সিতা ধর।

শ্রীরামপুরে বাম মিছিলে প্রার্থী দীপ্সিতা ধর। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৯:০৯
Share: Save:

এত দিন বামের ভোট রামে গিয়েছে বলে শোরগোল চলত বাংলার রাজনীতিতে। এ বার, সেই রামে চলে যাওয়া ভোটের পাশাপাশি, তৃণমূলের ভোটও বাম-বাক্সে ঢুকে পড়তে চলেছে বলে দাবি করে প্রচার শুরু করে দিলেন শ্রীরামপুরের সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর। তাঁর দাবি, অর্জুন সিংহদের দলবদল দেখতে দেখতে মানুষ ক্লান্ত। তাই বামেদের ফের স্বমহিমায় ফেরাটা শুধু সময়ের অপেক্ষা।

বৃহস্পতিবার সন্ধ্যায় আলিমুদ্দিন থেকে আনুষ্ঠানিক ভাবে ঘোষিত হয়েছে তাঁর নাম। শুক্রবারই প্রচারে নেমে পড়লেন শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী দীপ্সিতা। জেলা বামফ্রন্ট শুক্রবার একটি পদযাত্রার আয়োজন করেছিল। তার একেবারে শুরুতে লাল চুড়িদার এবং কাঁধে নীল ওড়নায় প্রার্থী নিজে। পদযাত্রা চলাকালীন কেউ এসে তাঁর গলায় পরিয়ে দেন ফুলের মালা। দীপ্সিতাকে দেখতে আশপাশ থেকে বহু মানুষ দাঁড়িয়ে পড়েন রাস্তায়। শুক্রবার শ্রীরামপুর কুমিরজলা রোড সিপিএম জেলা কার্যালয় থেকে শুরু হয় মিছিল। তার পর পায়ে পায়ে লেনিন সরণি, জিটি রোড, শ্রীরামপুর পুরসভার সামনে দিয়ে আরএমএস ময়দানে শেষ হয় মিছিল। মিছিলে প্রার্থীর সঙ্গে ছিলেন সিপিএমের হুগলি জেলার সম্পাদক দেবব্রত ঘোষ-সহ জেলা বাম নেতৃত্ব।

দীপ্সিতা বলেন, ‘‘সাধারণ মানুষের উচ্ছ্বাস দেখতে পাচ্ছেন। আসলে, সকলেই চাইছেন, পরিবর্তন আসুক। আমরা বিশ্বাস করি, এই মুহূর্তে মানুষ যা চাইছেন, তা একমাত্র দিতে পারে বামপন্থাই। সকালে যিনি তৃণমূল, বিকেলেই তিনি বিজেপি! অর্জুন সিংহকে তো সবাই দেখলেন। আমরা চাই, মানুষও চান, এই দলবদলের রাজনীতি যেন বাংলা থেকে বিদায় নেয়। মানুষ তাঁর পছন্দের প্রার্থীকে ভোট দিন। আমার প্রজন্মের ছেলেমেয়েরা চাকরি পাক, তাঁদের পড়াশোনা ঠিকঠাক করে হোক, বাড়ির মা, বোনেরা মাথা উঁচু করে বাঁচুক। আমার বিশ্বাস মানুষ আবার লাল ঝান্ডাতেই ভোট দেবেন।’’

দীপ্সিতার দাবি, মানুষ নিজের অভিজ্ঞতা দিয়ে বুঝেছেন, তৃণমূল বা বিজেপি— কেউই মানুষের কথা ভাবে না। তাই এ বার মানুষ আবার ঢেলে ভোট দেবেন লাল ঝান্ডার প্রার্থীকেই। তিনি বলেন, ‘‘এ বার রামের ভোট, তৃণমূলের ভোট— সবার ভোটই বামে ফিরবে। শ্রীরামপুরের বুকে আমরা লাল আবির খেলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dipsita Dhar CPM Kalyan Banerjee Arjun Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE