Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gas Leak

Gas Leak: অগ্নি নির্বাপক যন্ত্র থেকে গ্যাস লিক, অসুস্থ শ্রীরামপুরের কারখানার ৩০ কর্মী

কারখানা সূত্রে জানা গিয়েছে, এক কর্মী অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে যাওয়ার সময় তা দুর্ঘটনাবশত হাতে লেগে আচমকা খুলে যায়। তার জেরে ঘটে বিপত্তি।

অগ্নিনির্বাপক যন্ত্র থেকে গ্যাস লিক করে বিপত্তি।

অগ্নিনির্বাপক যন্ত্র থেকে গ্যাস লিক করে বিপত্তি। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৮:০৪
Share: Save:

অগ্নিনির্বাপক যন্ত্র থেকে কার্বন-ডাই-অক্সাইড গ্যাস লিক করে অসুস্থ প্রায় ৩০ জন। এঁদের মধ্যে ২১ জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। বুধবার এই ঘটনা ঘটেছে হুগলির শ্রীরামপুর এলাকায়।

বুধবার দুপুরে শ্রীরামপুর থানার পিয়ারাপুরে দিল্লি রোডের ধারে একটি কারখানায় এই ঘটনা ঘটে। কারখানা সূত্রে জানা গিয়েছে, এক কর্মী অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে যাওয়ার সময় তা দুর্ঘটনাবশত হাতে লেগে আচমকা খুলে যায়। সেই সময় কারখানার কর্মীরা দুপুরের খাবার খেতে এক জায়গায় ছিলেন। আচমকা অগ্নিনির্বাপক যন্ত্র থেকে গ্যাস ছড়িয়ে পড়ায় অসুস্থ হয়ে পড়েন তাঁরা। তড়িঘড়ি তাঁদেরকে শ্রীরামপুর ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ২১ জনকে ভর্তি করানো হয়েছে।

দেবনীতা চক্রবর্তী নামে এক ওই কারখানার এক কর্মী অসুস্থদের হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। তিনি বলেন, ‘‘এক কর্মী অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে যাচ্ছিলেন। সেই সময় কোনও ভাবে নির্বাপক যন্ত্র খুলে গ্যাস বেরিয়ে পড়ে। কয়েক জন বেশি অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়।’’ ওই কাণ্ডে আতঙ্ক ছড়ায় কারখানার কর্মীদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Leak Ill Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE