Advertisement
০৪ মে ২০২৪
Hooghly-Chinsurah Municipality

অস্থায়ী কর্মীদের বিক্ষোভ জারি চুঁচুড়া পুরসভায়, দ্বিতীয় দিনেও শিকেয় পুর পরিষেবা

মজুরির দাবিতে হুগলি-চুঁচুড়া পুরসভার গেট বন্ধ করে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ চলছেই। বৃহস্পতিবার তা দ্বিতীয় দিনে পড়ল। বিক্ষোভের জেরে শিকেয় উঠেছে পুর পরিষেবা।

Temporary employees of Chinsurah municipality are on protest on the second day

পুরভবনের গেট বন্ধ করে চলছে বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১১:২৮
Share: Save:

মজুরির দাবিতে হুগলি চুঁচুড়া পুরসভার গেট বন্ধ করে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ চলছেই। বৃহস্পতিবার তা দ্বিতীয় দিনে পড়ল। বিক্ষোভের জেরে শিকেয় উঠেছে পুর পরিষেবা। কাজ মেটাতে না পেরে বৃহস্পতিবারও খালি হাতে ফিরতে হয়েছে অনেককে।

বুধবার মজুরির দাবিতে চুঁচুড়ার পুরভবনের সামনের রাস্তা অবরোধ করেছিলেন অস্থায়ী কর্মীরা। তার জেরে ব্যাহত হয় যান চলাচল। যদিও বৃহস্পতিবার অবরোধ করেননি অস্থায়ী কর্মীরা। তবে পুরসভার গেট বন্ধ করে তাঁরা বিক্ষোভ চালাচ্ছেন। তাঁদের অভিযোগ, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ শেষ হতে চললেও তাঁরা পাননি মার্চ মাসের বেতন। তাঁদের দাবি, হুগলি-চুঁচুড়া পুরসভার চেয়ারম্যান অমিত রায় আলোচনায় বসুন তাঁদের সঙ্গে। কবে বেতন হবে তা জানতে চাইছেন বিক্ষোভকারীরা। পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রায় ২২০০ অস্থায়ী কর্মী রয়েছেন। তাঁদের ন্যুনতম মজুরি দৈনিক ২৭০ টাকা। আন্দোলনকারীদের নেতৃত্বে থাকা অসীম অধিকারী বলেন, ‘‘আজ হাজিরা করার পর আমরা পুরসভায় এসেছি। চেয়ারম্যান যত ক্ষণ না পর্যন্ত এসে আমাদের সমস্যার সমাধান করবেন তত ক্ষণ আমরা থাকব। গত কাল আমরা অবরোধ তুলে নিয়েছিলাম জনসাধারণের কথা ভেবে। আমরাই শহর পরিষ্কার রাখি। কিন্তু চেয়ারম্যান আমাদের সঙ্গে সহযোগিতা করছেন না।’’

আন্দোলনের জেরে শিকেয় উঠেছে পুর পরিষেবা। পুরভবনে কাজ মেটাতে গিয়ে বৃহস্পতিবারও খালি হাতে ফিরতে হয়েছে অনেককে। তেমনই এক জন চুঁচুড়ার বাসিন্দা বাণী কর্মকার। তিনি বলেন, ‘‘কালকেও আমি ঘুরে গিয়েছি। আজও ফিরে গেলাম। কাজ হল না। এসে দাঁড়িয়েছিলাম। কিন্তু গেট বন্ধ। কী হবে জানি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hooghly-Chinsurah Municipality Agitation Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE