Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Manoranjan Byapari

বন্ধ রেয়নের শ্রমিকদের পাশে মনোরঞ্জন, ধরনা মঞ্চ থেকে হুঁশিয়ারি তৃণমূল বিধায়কের

প্রায় চার মাস ধরে বন্ধ হয়ে থাকা কেশোরাম রেয়ন কারখানা খোলার দাবিতে বরাবরই সরব হুগলির বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী।

মনোরঞ্জন ব্যাপারী।

মনোরঞ্জন ব্যাপারী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কুন্তিঘাট শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৫
Share: Save:

প্রায় চার মাস ধরে বন্ধ হয়ে থাকা কেশোরাম রেয়ন কারখানা খোলার দাবিতে বরাবরই সরব হুগলির বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। এ বার তিনি যোগ দিলেন বন্ধ হয়ে থাকা ওই কারখানার শ্রমিকদের ধরনা মঞ্চেও। কারখানা খোলা না হলে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ওই তৃণমূল বিধায়ক।

হুগলির কুন্তিঘাটের ওই কারখানায় কাজ বন্ধের বিজ্ঞপ্তি জারি করা হয় গত ২২ শে জুন। কাঁচামালের অভাব, উৎপাদিত সামগ্রী বিক্রি না হওয়া ইত্যাদি যুক্তি দেখিয়ে কারখানা বন্ধ করে দিয়েছেন কর্তৃপক্ষ। রাজ্যের শ্রম দফতরের সঙ্গে এ নিয়ে আলাপ আলোচনার পরেও জট কাটেনি। তার প্রতিবাদে একযোগে ধরনা শুরু করেছে আইএনটিটিইউসি, সিআইটিইউ, বিএমএস, আইএনটিইউসি-সহ কারখানার পাঁচটি শ্রমিক ইউনিয়ন। সেই মঞ্চে যোগ দিয়েছেন মনোরঞ্জনও।

মনোরঞ্জনের অভিযোগ, ‘‘মালিকপক্ষ কাউকে কিছু না জানিয়ে হঠাৎ কারখানা বন্ধ করে দিয়েছে। অন্য দিকে শ্রমিকদের দিন কাটছে অনাহারে। আমরা চার বার পাঁচটি ইউনিয়ন মিলে শ্রমমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। বার বার অনুরোধের পরেও কর্তৃপক্ষ কারখানা খুলত রাজি হননি। বরং তারা ৪৫ বছরের বেশি বয়স হয়েছে এমন কর্মীদের মাত্র তিন লক্ষ টাকা হাতে ধরিয়ে স্বেচ্ছাবসর নিতে বাধ্য করতে চান। ওঁদের হয়তো কেউ উস্কানি দিচ্ছে। হয়তো ওঁদের কোনও বদ উদ্দেশ্য আছে।’’ পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, ‘‘যে পরিমাণ চাপ দিলে ওরা নত হবে সেই চাপ এখনও আসেনি। এর পর আমরা ধাপে ধাপে বলগাড় এবং রাজ্যবাসীকেও এই আন্দোলনের সঙ্গে যুক্ত করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoranjan Byapari Kesoram Rayon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE