Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Prashant Kishor

Prashant Kishor: এখনও পিকে-র পরামর্শ নিচ্ছে দল, আগামী দিনেও নেওয়া হতে পারে, দাবি কল্যাণের

কল্যাণ জানিয়েছেন, ভোট মিটে গেলেও প্রশান্তর সঙ্গে তৃণমূলের সম্পর্ক আগের মতোই রয়েছে। এখনও তাঁর পরামর্শ নেয় দল।

এখনও পিকে-র পরামর্শেই চলছে তৃণমূল, দাবি কল্যাণের।

এখনও পিকে-র পরামর্শেই চলছে তৃণমূল, দাবি কল্যাণের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৩:৩৭
Share: Save:

বাংলার ভোট মিটতেই ভোটকুশলীর কাজ আর করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন প্রশান্ত কিশোর। কিন্তু আগামী দিনেও তাঁর পরামর্শ নেওয়া হতে পারে বলে জানালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, এখনও তাঁর পরামর্শ মেনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দল এগোচ্ছে বলেও দাবি বর্ষীয়ান এই তৃণমূল নেতার।
সম্প্রতি মহারাষ্ট্র জোট সরকারের শরিক শরদ পওয়ারের সঙ্গে প্রশান্তর সাক্ষাৎ নিয়ে নানা জল্পনা শুরু হয়েছিল। তবে কি ভোটকুশলীর কাজ চালিয়ে যাবেন পিকে? গুঞ্জন ওঠে রাজনৈতিক মহলে। এর পরেই আইপ্যাক কর্তার সঙ্গে তৃণমূলের বর্তমান রসায়ন এবং আগামী পরিকল্পনার বিষয়ে মন্তব্য করেন কল্যাণ।
শ্রীরামপুরের সাংসদ বলেন, ‘‘আমি যত দূর বুঝেছি, প্রশান্ত কিশোর ভোটের কৌশলে সিদ্ধহস্ত। ভারতের রাজনৈতিক মানচিত্রে নিজস্ব জায়গা করে নিয়েছেন তিনি। ভোটকৌশলের ক্ষেত্রে রোল মডেলে পরিণত হয়েছেন পিকে। আমার সঙ্গে অনেক বার সাক্ষাৎ হয়েছে ওঁর।’’
ভোট মিটে গেলেও প্রশান্তর সঙ্গে তৃণমূলের সম্পর্ক আগের মতোই রয়েছে বলে জানান কল্যাণ। তিনি বলেন, ‘‘ওঁর মাথা ভীষণ ঠান্ডা এবং ক্ষুরধার। আমাদের দলে এখনও ওঁর পরামর্শ নেওয়া হচ্ছে। আগামী দিনেও নেওয়া হতে পারে। যোগ্য লোকের কাছ থেকে সব সময়ই পরামর্শ নেওয়া যেতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE