Advertisement
১০ মে ২০২৪
John Barla

বাংলা ভাগের দাবির জের, চন্দননগরে বার্লা, সৌমিত্রের বিরুদ্ধে এফআইআর টিএমসিপি-র

বার্লা-সৌমিত্রদের দাবি ইতিমধ্যেই খারিজ করে রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, তাঁদের দাবি দল সমর্থন করে না।

চন্দননগর থানায় টিএমসিপি নেতা-নেত্রীরা।

চন্দননগর থানায় টিএমসিপি নেতা-নেত্রীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চন্দননগর শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১৮:১৪
Share: Save:

বাংলা ভাগের দাবিতে দুই বিজেপি সাংসদের ‘উস্কানিমূলক বক্তব্যের’ বিরুদ্ধে চন্দননগর থানায় অভিযোগ দায়ের করল হুগলি জেলা তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)।

দিন কয়েক আগে উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি তুলেছিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। তাঁর সুরে সুর মিলিয়ে বিষ্ণুপুরের সাংসদ তথা বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ পশ্চিমবঙ্গ ভেঙে পৃথক জঙ্গলমহল রাজ্য করার দাবি তোলেন। এই ধরনের বক্তব্যে রাজনৈতিক উস্কানি রয়েছে মনে করছে তৃণমূলের ছাত্র নেতৃত্ব। বৃহস্পতিবার সকালে চন্দননগর থানায় বার্লা এবং সৌমিত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

টিএমসিপি নেতা শিবাশিস ঘোষ বৃহস্পতিবার বলেন, ‘‘বাংলা ভাগ করার চক্রান্ত করছে বিজেপি। তাদের দুই সাংসদ যে মন্তব্য করছেন তাতেই স্পষ্ট, তাঁরা ফের বঙ্গভঙ্গ করতে চাইছেন। তৃনমূল ছাত্র পরিষদ এর বিরুদ্ধে আন্দোলনে নামবে।’’ যদিও বার্লা-সৌমিত্রদের দাবি ইতিমধ্যেই খারিজ করে রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, দুই সাংসদের রাজ্য ভাগের দাবি দল সমর্থন করে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE