Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Train Service Disrupted

প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি! বেলার দিকে ট্রেন পরিষেবা স্বাভাবিক হল ব্যান্ডেল-কাটোয়া শাখায়

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, কুন্তিঘাটে প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়াতেই বিপত্তি। শীঘ্রই পরিষেবা স্বাভাবিক হবে বলে জানিয়েছেন তিনি।

Train services disrupted in Bandel-Katwa division on Thursday morning

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩০
Share: Save:

প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে ট্রেন পরিষেবা ব্যাহত হল ব্যান্ডেল-কাটোয়া শাখায়। আপ লাইন ধরে ট্রেনগুলি ধীরে ধীরে এগোলেও, দীর্ঘ সময় ধরে ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। বিভিন্ন স্টেশনে পর পর দাঁড়িয়ে পড়ে ডাউন কাটোয়া-হাওড়া এবং ডাউন কাটোয়া-ব্যান্ডেল লোকাল। তবে সকাল সাড়ে ১১টা নাগাদ ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। আটকে পড়া ট্রেনগুলি গন্তব্যের উদ্দেশে রওনা দিয়েছে।

৩৭৯১২ ডাউন কাটোয়া-হাওড়া লোকাল সকাল ৫টা ১৪ মিনিটে জিরাট স্টেশন থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ৮টার পরেও গন্তব্যের উদ্দেশে রওনা দিতে পারেনি। তার পর তিন জোড়া ট্রেন পর পর দাঁড়িয়ে পড়ে। কিন্তু কেন এই সমস্যা? রেলের তরফে জানানো হয়, ভোরের দিকে একটি হাওড়ামুখী লোকাল ট্রেন কুন্তিঘাট স্টেশন ছাড়ার সময়ে প্যান্টোগ্রাফ ভেঙে যায়। তার জেরেই এই বিপত্তি। রেল সূত্রে খবর, প্যান্টোগ্রাফ ভেঙে ডাউন লাইনে ওভারহেডের তারের একাংশ ক্ষতিগ্রস্ত হয়।

জিরাটের স্টেশন মাস্টার জানান, ডাউন লাইন বন্ধ থাকার জন্য সকালের দিকে কিছু এক্সপ্রেস ট্রেনকে আপ লাইন ধরে পাঠানো হয়েছে। সকালের ব্যস্ত সময়ে ডাউন লাইনে ট্রেন চলাচল প্রায় বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। নির্ধারিত সময়ে ট্রেন না আসায় অনেকেই দীর্ঘ ক্ষণ স্টেশনে অপেক্ষা করতে থাকেন। সকালের ট্রেনে কাটোয়া থেকে শেওড়াফুলি হাটে সব্জি নিয়ে যান কৃষকেরা। সময়ে সব্জি পৌঁছে দিতে না পারলে সেগুলি পচে যাবে বলে আশঙ্কাপ্রকাশ করেন তাঁরা।

তবে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র জানিয়েছিলেন, কুন্তিঘাটে প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ায় কাটায়ো-ব্যান্ডেল শাখায় ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়েছে। শীঘ্রই পরিষেবা স্বাভাবিক হবে বলে আশ্বাস দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bandel Katwa Kuntighat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE