Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Turtle

ফের ব্যান্ডেল স্টেশনে উদ্ধার ১২৫টি কচ্ছপ ধৃত তিন

উত্তরপ্রদেশে যে কচ্ছপের দাম ১০০ টাকা কিলো, সেই কচ্ছপ বাংলায় ৬০০ টাকা কিলো, তাই উত্তরপ্রদেশে থেকে কচ্ছপ নিয়ে আসার চক্র সক্রিয় রয়েছে বলে জানতে পেরেছে জিআরপি।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৮:১৬
Share: Save:

এক মাসে দু’বার। ফের ব্যান্ডেল স্টেশনে জিআরপি-এর হাতে ধরা পড়ল উত্তরপ্রদেশ থেকে নিয়ে আসা কচ্ছপ।

বৃহস্পতিবার সকালে ব্যান্ডেল স্টেশনের ৩নম্বর প্ল্যাটফর্মে ঢোকে ডাউন দেহরাদুন-হাওড়া দুন এক্সপ্রেস। ব্যান্ডেল জিআরপি থানার আধিকারিক মহাবীর বেরা দল নিয়ে নিয়ে তৎপর ছিলেন আগে থেকেই। খবর ছিল, উত্তরপ্রদেশ থেকে বেআইনি ভাবে কচ্ছপ আসছে এ রাজ্যে। সেই মতো তল্লাশি শুরু করে ব্যান্ডেল জিআরপি। তল্লাসির সময় এক পুরুষ ও দুই মহিলাকে সন্দেহজনক ভাবে বস্তা নিয়ে যেতে দেখে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তাঁদের কাছেই রয়েছে সেই বেআইনি পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা কচ্ছপ। তাঁদের বস্তা থেকে ১২৫টি বিরল প্রজাতির ছোট কচ্ছপ উদ্ধার করে পুলিশ। ধৃতরা সকলে নদিয়ার মাজদিয়ার বাসিন্দা। ধৃতদের নাম কিশোর মণ্ডল, সীতা মণ্ডল ও ডলি বিশ্বাস। তাঁরা সকলে উত্তরপ্রদেশের জৌনপুর জেলার শাহগঞ্জ থেকে এই কচ্ছপ নিয়ে আসছিলেন বলে পুলিশ জানিয়েছে। এই কচ্ছপ তাঁরা নদিয়া জেলার বিভিন্ন বাজারে বিক্রি করতে নিয়ে যাচ্ছিলেন।

উত্তরপ্রদেশে যে কচ্ছপের দাম ১০০ টাকা কিলো, সেই কচ্ছপ বাংলায় ৬০০ টাকা কিলো, তাই উত্তরপ্রদেশে গিয়ে কচ্ছপ নিয়ে আসার চক্র সক্রিয় রয়েছে বলে জানতে পেরেছে জিআরপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turtle Bandel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE