Advertisement
২৩ এপ্রিল ২০২৪
dacoity

Dacoity: সোনার দোকান লুঠ করতে রাতদুপুরে ডাকাতদের হানা, মাথায় চোট পেয়েও ডাকাতি রুখলেন দুই সিভিক কর্মী

মঙ্গলবার রাতে বলাগড় থানার সিভিক কর্মী রানা দত্ত এবং দেবারুণ চক্রবর্তী জিরাট স্টেশন রোডে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের প্রহরায় নিযুক্ত ছিলেন।

আহত সিভিক কর্মী রানা দত্ত।

আহত সিভিক কর্মী রানা দত্ত। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১৫:২৯
Share: Save:

মাথায় আঘাত পেয়েও ডাকাতি রুখে দিলেন দুই সিভিক কর্মী। সোনার দোকান লুঠ করতে এসেও দুই সিভিক কর্মীর সাহসিকতার কাছে হার মানল সশস্ত্র ডাকাতরা। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে হুগলির বলাগড়ের জিরাটে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে বলাগড় থানার সিভিক কর্মী রানা দত্ত এবং দেবারুণ চক্রবর্তী জিরাট স্টেশন রোডে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের প্রহরায় নিযুক্ত ছিলেন। গভীর রাতে সোনার দোকানের শাটার ভাঙার আওয়াজ পেয়ে তাঁরা ছুটে যান। সেই সময় ডাকাতদল সিভিক কর্মীদের উপর হামলা চালায়। রানার মাথায় বাঁশ দিয়ে আঘাত করে তারা। মুহূর্তেই তাঁর মাথা ফেটে যায়। কাঁধে চোট পান দেবারুণও। তবে চিৎকার চেঁচামেচিতে গা ঢাকা দেয় ডাকাতরা।

ওই এলাকারই ব্যবসায়ী দিব্যেন্দু সমাদ্দার বলেন, ‘‘রাস্তার পাশে আমার দোকান। দোকানের উপরে বাড়ি। রাত দু’টো-আড়াইটে নাগাদ হঠাৎ চিৎকার শুনতে পাই। ঘুম থেকে উঠে বুঝতে পারি ডাকাত পড়েছে। আমাদের ব্যবসায়ী সমিতির তরফে রাত পাহারা দেওয়ার ব্যবস্থা আছে। দু’জন পাহারাদার ঘটনাস্থলে চলে আসে। খবর দেওয়া হয় বলাগড় থানায়। পুলিশও তাড়াতাড়ি চলে আসে। ততক্ষণে অবশ্য ডাকাতরা পালিয়ে যায়।’’ সিভিক কর্মী রানাকে জিরাট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর মাথায় ১৪টা সেলাই হয়েছে। তিনি বলেন, ‘‘অন্ধকার ছিল। একটা আওয়াজ পেয়ে ছুটে যাই। আমাদের দেখেই ওরা বাঁশ দিয়ে মাথায় আঘাত করে। ওরা সংখ্যায় কত জন ছিল তা দেখতে পাইনি।’’ স্টেশন বাজারে সোনার দোকান জগদীশ কর্মকারের। তাঁর দোকানেই হানা দিয়েছিল দুষ্কৃতীরা। জগদীশ বলছেন, ‘‘আমি ভোর বেলা খবর পাই। সিভিক ভলান্টিয়ারদের জন্য আমার কোনও ক্ষতি হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dacoity Balagarh Civic volunteer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE