Advertisement
০৭ মে ২০২৪
Jharkhand

Jharkhand MLA: হাওড়ার জেল থেকে ছাড়া পেলেন ঝাড়খণ্ডের ধৃত দুই বিধায়ক, দেখা করতে চান ‘দিদি’র সঙ্গে

গাড়ি থেকে বিপুল নগদ টাকা উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের ধৃত তিন কংগ্রেস বিধায়কের মধ্যে ইরফান আনসারি অবশ্য গত শনিবারই ছাড়া পেয়েছেন।

ছাড়া পেলেন দুই বিধায়ক।

ছাড়া পেলেন দুই বিধায়ক। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ২৩:২৫
Share: Save:

হাওড়া জেলা সংশোধনাগার থেকে ছাড়া পেলেন ঝাড়খণ্ডের দুই কংগ্রেস বিধায়ক রাজেশ কশ্যপ এবং নমন বিকশল কোঙ্গারি। সোমবার সংশোধনাগার থেকে বেরোনোর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করলেন তাঁরা।

গাড়ি থেকে বিপুল নগদ টাকা উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের ধৃত তিন কংগ্রেস বিধায়কের মধ্যে ইরফান আনসারি অবশ্য গত শনিবারই ছাড়া পেয়েছেন। সোমবার ছাড়া পেলেন বাকি দু’জন। সংশোধনাগারে তাঁদের নিতে এসেছিলেন আনসারি। হাওড়া আদালত সূত্রে খবর, কলকাতা হাই কোর্টের জামিনের শর্ত পুরোপুরি মেটানোর পরই তাঁদের ছাড়া হয়।

আনসারি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমাদের সম্পর্ক ভাল। আমরা দেখা করতে চাই। এখন আমরাও খুঁজে দেখব, কী ভাবে এই গোটা ঘটনা ঘটে গেল।’’ তাঁদের বিরুদ্ধে বড়সড় চক্রান্ত হয়েছে বলেও দাবি করেন জেল থেকে ছাড়া পাওয়া কংগ্রেস বিধায়কেরা। তাঁদের দাবি, গত ৯ অগস্ট ঝাড়খণ্ডে আদিবাসী উৎসবে বিতরণের জন্য কলকাতার বাজার থেকে শাড়ি, ফুটবল জার্সি এবং ফুটবল কিনতে এসেছিলেন তাঁরা। তাঁদের অন্য কোনও উদ্দেশ্য ছিল না।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই হাওড়ার পাঁচলা মোড়ে ঝাড়খণ্ডগামী একটি গাড়ি থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। এই ঘটনায় পাঁচলা থানার পুলিশ ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক-সহ পাঁচ জনকে গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় প্রায় ৫০ লক্ষ টাকা। এই ঘটনার তদন্তভার প্রথম পাঁচলা থানা নিলেও পরে নেয় তদন্তভার নেয় সিআইডি। নিজেদের হেফাজতে নিয়ে বিধায়কদের দফায় দফায় জিজ্ঞাসাবাদও করেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Howrah Jail Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE