Advertisement
০৭ মে ২০২৪
Road Renovation

বেহাল রাস্তা সংস্কার কবে, প্রশ্ন গ্রামবাসীর

স্থানীয় বাসিন্দারা জানান, ৮ বছর আগে এই রাস্তায় সুরকি ফেলে সংস্কার করেছিল পঞ্চায়েত। তারপর থেকে রাস্তার আর কোনও কাজ হয়নি। সময়ের সঙ্গে সঙ্গে ওই পথে গাড়ি যাতায়াত বেড়েছে।

 রাস্তার হাল এমনই। ছবি: সুশান্ত সরকার

রাস্তার হাল এমনই। ছবি: সুশান্ত সরকার

নিজস্ব সংবাদদাতা
পান্ডুয়া শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০১
Share: Save:

প্রায় ১৫ বছর ধরে বেহাল পড়ে রয়েছে পান্ডুয়ার সিমলাগড়-ভিটাসিন পঞ্চায়েতের তালবোনা কলোনি থেকে উত্তরখণ্ড সেতু পর্যন্ত দু’কিলোমিটার রাস্তা। গ্রামবাসীর অভিযোগ, ভোট এলে প্রার্থীরা রাস্তা সারানোর প্রতিশ্রুতি দেন। আর ভোট মিটলেই ফুরিয়ে যায় প্রতিশ্রুতি। পঞ্চায়েত ভোটের আগে বেহাল ওই রাস্তা সংস্কারের দাবিতে ফের সোচ্চার হয়েছেন বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দারা জানান, ৮ বছর আগে এই রাস্তায় সুরকি ফেলে সংস্কার করেছিল পঞ্চায়েত। তারপর থেকে রাস্তার আর কোনও কাজ হয়নি। সময়ের সঙ্গে সঙ্গে ওই পথে গাড়ি যাতায়াত বেড়েছে। তার ফলে রাস্তা এবড়োখেবড়ো হয়েছে, বেড়েছে গর্ত। তালবোনার বাসিন্দা মহাদেব বিশ্বাস বলেন, ‘‘বেহাল রাস্তায় প্রায় দুর্ঘটনা ঘটছে। কারও মৃত্যু না হলে কি পঞ্চায়েতের টনক নড়বে না?’’ অন্য আর এক গ্রামবাসী মনোজ ঘোষের ক্ষোভ, ‘‘রাস্তায় আলো নেই। অন্ধকারে তো ওই পথে যাতায়াতই দায়। রাস্তার ইট বেরিয়ে গিয়েছে। কত লোক তো হাঁটতে গিয়েও হোঁচট খাচ্ছেন।’’

ওই পঞ্চায়েতের বিজেপি সদস্য কৃষ্ণা ক্ষেত্রপালের অভিযোগ, ‘‘বেহাল রাস্তাটি সংস্কারের জন্য বহুবার প্রধানকে জানিয়েছি। তিনি গুরুত্ব দেননি।’’ পঞ্চায়েত তৃণমূল প্রধান রেজিনা খাতুনের দাবি, ‘‘ওই পঞ্চায়েতের বিজেপি সদস্যকে বহুবার রাস্তা সংস্কারের বিষয়ে প্রকল্প জমা দিতে বলেছিলাম। তিনি তা জমা না দেওয়ায় কাজটা করা যায়নি। তবে মানুষের ক্ষোভের বিষয়ে জানি। দ্রুত ওই রাস্তা সংস্কারের চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Renovation Pandua
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE