Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফের ব্যাঙ্ক প্রতারণা, নালিশ উলুবেড়িয়ায়

উলুবেড়িয়ার জামবেড়িয়া এলাকার বাসিন্দা রুহুল আমিন একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। তাঁর অভিযোগ, তিনি কোনও দিন ওই অ্যাপ ভিত্তিক ওয়ালেট ব্যবহার

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া ১০ অগস্ট ২০১৮ ০৮:০০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

এ বার একটি অ্যাপ ভিত্তিক ওয়ালেট সংস্থার মাধ্যমে প্রতারণারর অভিযোগ উঠল উলুবেড়িয়ায়। স্থানীয় বাণীতলা এলাকার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা থেকে গত ২৮ ও ৩০ জুলাই তিন দফায় প্রায় লাখ খানেক টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন এক গ্রাহক।

উলুবেড়িয়ার জামবেড়িয়া এলাকার বাসিন্দা রুহুল আমিন একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। তাঁর অভিযোগ, তিনি কোনও দিন ওই অ্যাপ ভিত্তিক ওয়ালেট ব্যবহার করেননি। এমনকি তাঁর কোনও অ্যান্ড্রয়েড মোবাইল ফোনও নেই বলে দাবি করেছেন রুহুল। ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্টে গত দেড় মাস কোনও লেনদেনও করেননি।

রুহুল জানিয়েছেন, গত ১ অগস্ট পাসবই আপডেট করতে গিয়ে দেখেন ২৮ জুলাই তাঁর অ্যাকাউন্ট থেকে ৪৯ হাজার ৯৯৯ টাকা তুলে নেওয়া হয়েছে। ৩০ জুলাই আবার তিন দফায় ২৪ হাজার ৯৯৯টাকা, ৯ হাজার ৯৯৯টাকা এবং ৯ হাজার ৯৯৯ টাকা তুলে নেওয়া হয়েছে।

Advertisement

রুহুলের দাবি, ‘‘আমার অ্যান্ড্রয়েড ফোন নেই। একটি সাধারণ ফোন, সেটিও গত কয়েকদিন ধরে খারাপ। ফলে টাকা যে উঠে যাচ্ছে, সে বিষয়ে ব্যাঙ্কের কাছ থেকে কোনও মেসেজও পাইনি।’’ ব্যাঙ্ক কর্তৃপক্ষ এবং পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন রুহুল।

ওই ব্যাঙ্কের ম্যানেজার ফইজুল হক বলেন, ‘‘অভিযোগ পেয়েছি। ওই গ্রাহককে বলেছি ডেবিট কার্ডটি ব্লক করে দিতে। আমরা আমাদের মতো করে তদন্ত করব। বাকিটা পুলিশ করবে।’’ হাওড়া গ্রামীণ জেলা পুলিশের এক কর্তাও বলেছেন, ‘‘অভিযোগ পেয়েছি এবং তদন্ত শুরু হচ্ছে।’’

আরও পড়ুন

Advertisement