Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

পরীক্ষা বাড়াতে পাড়ায় পাড়ায় শিবির হাওড়ায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ অগস্ট ২০২০ ০৪:৪৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

করোনা পরীক্ষার সংখ্যা বাড়াতে এ বার পাড়ায় পাড়ায় লালারস সংগ্রহের শিবির শুরু করল হাওড়া পুরসভা। ২৪ ঘণ্টার মধ্যেই মিলবে রিপোর্ট। বুধবার থেকে এই শিবির শুরু হয়েছে। চলবে আগামী রবিবার পর্যন্ত। তবে শনিবার শিবির হবে না। পুরসভা সূত্রের খবর, প্রতি শিবিরে ২০০ জনের পরীক্ষা করা হবে। দায়িত্বে রয়েছেন পুরসভার স্বাস্থ্য দফতরের চিকিৎসক ও আধিকারিকেরা।

পুরসভা সূত্রের খবর, যে সব এলাকায় সংক্রমণের হার বেশি সেখানে নিখরচায় লালারসের নমুনা পরীক্ষার ব্যবস্থা করতে চাইছে রাজ্যের স্বাস্থ্য দফতর। এ দিন দুপুর ১২টা থেকে পুরসভার সংযুক্ত এলাকার ৪৭ নম্বর ওয়ার্ডের একটি পাঠাগার চত্বরে লালারস সংগ্রহের কাজ হয়। এ ছাড়া আজ, বৃহস্পতিবার, শুক্রবার ও রবিবার যথাক্রমে ৫০ নম্বর ওয়ার্ডের বালিটিকুরি গলির মুখ, ৮ নম্বর ওয়ার্ডের বেলগাছিয়া বাজারের পাশে হিন্দি স্কুল ও ১১ নম্বর ওয়ার্ডের একটি ক্লাবে দুপুর ১২টা থেকে এই শিবির চলবে। আগে জেলা স্বাস্থ্য দফতরের নির্দেশ অনুযায়ী পুরসভার বিভিন্ন প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে শিবির করেছে পুরসভা। বর্তমানে সেখানে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টও হচ্ছে।

পুরসভার এক পদস্থ কর্তা বলেন, ‘‘পরীক্ষা করাতে গিয়ে সংক্রমণের ভয় পাচ্ছেন অনেকে।’’ পুরকর্তাদের ধারণা, পাড়ায় শিবিরের আয়োজন করলে মানুষের ভয় কিছুটা কাটবে। এই কাজে জনপ্রতিনিধিরা এগিয়ে এলে আরও সুবিধা হবে। ৮ নম্বর ওয়ার্ড এলাকায় সংক্রমণ বাড়ায় পুরসভার কাছে শিবির করার আবেদন করেছিলেন স্বাস্থ্য দফতরের প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্য। সেখানে শুক্রবার শিবির হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisement