Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

সংক্রমিত এলাকা কমল হাওড়ায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ অগস্ট ২০২০ ০৪:৫৩
ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

হাওড়া শহরে অনেকটাই কমল সংক্রমিত এলাকার সংখ্যা। শুক্রবার জেলা প্রশাসনের দেওয়া বুলেটিন অনুযায়ী, শহরে সংক্রমিত এলাকার সংখ্যা ১৪ থেকে কমে হয়েছে ৯টি। তবে জেলা স্বাস্থ্য দফতরের বক্তব্য, সংক্রমিত এলাকার সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ওঠানামা করছে না। তা স্থির রয়েছে। তবে ভবিষ্যতে ফের আক্রান্তের সংখ্যা বাড়তে পারে, সে কথা মাথায় রেখে কোভিড লেভেল ফোর হাসপাতাল বাড়ানোর চেষ্টা চলছে।

পুরসভার বুলেটিন অনুযায়ী, শহরের বেশ কিছু এলাকা সংক্রমণ-মুক্ত ঘোষণা করা হয়েছে। আবার নতুন করে কিছু জায়গায় সংক্রমণ ছড়িয়েছে। যেমন, উত্তর হাওড়ার মহীনাথ পোড়েল লেন, কৈবর্তপাড়া লেন, সীতানাথ বসু লেন, কে রোড, কিংস রোড, মতি ঘোষ লেন সংক্রমিত এলাকার বাইরে চলে গিয়েছে। নতুন করে সংক্রমণ ছড়ায়নি আই আর বেলিলিয়াস লেন, কালাচাঁদ নন্দী লেন এবং নবকুমার নন্দী লেনে। অন্য দিকে নতুন যে এলাকাগুলি সংক্রমিত হিসেবে চিহ্নিত হয়েছে সেগুলি হল— মালিপাঁচঘরার কৃষ্ণতারণ নস্কর লেন, গোলাবাড়ির ভুবনমোহন মুখার্জি লেন, হাওড়ার রামগোপাল স্মৃতিরত্ন লেন ও বিহারিলাল চক্রবর্তী লেন।

জেলা স্বাস্থ্য দফতরের দাবি, পরীক্ষার সংখ্যা বাড়ানো এবং ঠিক সময়ে চিকিৎসা শুরু হওয়ার জন্যই সংক্রমণ অনেকটা ঠেকানো গিয়েছে। দফতরের এক শীর্ষ র্কতা শুক্রবার জানান, গত ১৫ দিনে করোনা সংক্রমণ অনেকটাই কমেছে। তবে আগামী দু’-তিন মাসে ফের সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে। তাই সব রকম ভাবে তৈরি থাকা হচ্ছে। তিনি বলেন, ‘‘সংক্রমিত এলাকার সংখ্যা বাড়ল না কমল, সেই বিষয়টি দেখে হাওড়া সিটি পুলিশ ও জেলা প্রশাসন। আমরা এটুকুই বলতে পারি, অন্য জেলার তুলনায় হাওড়ায় সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement