Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cyclone Jawad

Jawad preparation: ধেয়ে আসছে ‘জাওয়াদ’, মোকাবিলায় হাওড়ায় চালু হচ্ছে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম

হাওড়া পুর এলাকার মানুষ ‘জাওয়াদ’-এর জেরে কোনও সমস্যায় পড়লে কন্ট্রোল রুমে ফোন করতে পারেন ৬২৯২২৩২৮৭০ ও ৬২৯২২৩২৮৭১ নম্বরে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ২২:১১
Share: Save:

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। মোকাবিলায় আগাম প্রস্তুতিতে ফাঁক রাখছে না হাওড়া পুরসভা। চালু হয়েছে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম। মজুত রাখা হয়েছে পর্যাপ্ত পাম্প।

হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী বলছেন, ‘‘বিপর্যয়ের সম্ভাবনার কথা মাথায় রেখে সমস্ত রকম প্রস্তুতি নেওয়া হয়েছে।’’

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ যদি বাংলার দিকে মোড় নেয়, তা হলে কী হবে। এখন এই প্রশ্নই বড় হয়ে উঠেছে সাধারণ মানুষের মধ্যে। সে দিকে লক্ষ্য রেখে প্রস্তুতি সম্পূর্ণ করে ফেলল হাওড়া পুরসভা। শনিবার সকাল থেকেই শুরু হয়ে যাচ্ছে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম। সোমবার পর্যন্ত তা কাজ করবে। কন্ট্রোল রুমের নম্বর, ৬২৯২২৩২৮৭০ ও ৬২৯২২৩২৮৭১।

সুজয় জানান, বৃষ্টির জেরে যে সমস্ত ওয়ার্ড জলমগ্ন হতে পারে, সেখানে অতিরিক্ত পাম্প বসানো হচ্ছে। এই ওয়ার্ডগুলি ৭, ৮, ৯,১৯, ২০, ২১ ও ৫০। ১২টি পাম্পিং স্টেশনকে তৈরি রাখা হচ্ছে। ৪০টি অতিরিক্ত পাম্প প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার, পানীয় জলের পাউচ মজুত রাখা হচ্ছে। জলমগ্ন হতে পারে এমন ওয়ার্ডের অন্তর্গত ৮টি স্কুলে বাসিন্দাদের থাকার ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজনে বাসিন্দাদের সেখানে আশ্রয় দেওয়া হবে। এ ছাড়াও মজুত করা হচ্ছে ত্রিপল। তৈরি রাখা হয়েছে পুরসভার বিপর্যয় মোকাবিলা দফতরকে। পুরকর্মীদের সমস্ত ছুটি বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Jawad Jawad Howrah Preparation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE